১৯ মার্চ ২০২৪

প্রকাশিত: ১৭:২২, ১৮ সেপ্টেম্বর ২০২১

আপডেট: ১৭:২২, ১৮ সেপ্টেম্বর ২০২১

কমিউনিষ্ট পার্টির উদ্যোগে আবুল হোসেন ও পিয়ারা বেগমের স্মরণসভা

কমিউনিষ্ট পার্টির উদ্যোগে আবুল হোসেন ও পিয়ারা বেগমের স্মরণসভা

প্রেস নারায়ণগঞ্জ: কমিউনিষ্ট পার্টি নেতা আবুল হোসেন ও নেত্রী পিয়ারা বেগমের স্বরণসভা অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার (১৭ সেপ্টেম্বর) বিকাল ৫টায় হাজীগঞ্জ বাজার প্রাঙ্গণে কমিউনিষ্ট পার্টি হাজীগঞ্জ আঞ্চলিক শাখার উদ্যোগে এই সভা অনুষ্ঠিত হয়।

হাজীগঞ্জ শাখার সম্পাদক নাছিরের সভাপত্বিতে বক্তব্য রাখেন, কমিউনিষ্ট পার্টি কেন্দ্রীয় কমিটির নেতা এডভোকেট মন্টু ঘোষ, নারায়ণগঞ্জ জেলার সাধারণ সম্পাদক শিবনাথ চক্রবর্তী, বিপ্লবী ওয়ার্কার্স পার্টির জেলার সম্পাদক আবু হাসান টিপু, ওয়ার্কার্স পার্টির জেলার নেতা মাইন উদ্দিন বারী, হাজীগঞ্জ বাজার কমিটির সভাপতি মো. আরমান, হাজীগঞ্জ শাখা কমিউনিষ্ট পার্টির নেতা এমরান, প্রয়াত আবুল হোসেনের ছেলে পলাশ প্রমুখ।

সভায় বক্তারা বলেন, চির সংগ্রামী আবুল হাসেন সমাজতন্ত্রে বিশ্বাসী ছিলেন তাই তিনি শ্রমিক আন্দোলন ও কমিউনিষ্ট পার্টিকে তার ব্রত হিসেবে গ্রহণ করেছিলেন এবং মৃত্যু পর্যন্ত তিনি সেপথেই অবিচল ছিলেন। প্রান্তিক ইঞ্জিনিয়ারিং নামক প্রতিষ্ঠানে কাজ করার সময় তিনি মালিকের অন্যায়ের বিরুদ্ধে প্রতিবাদ করেন, পরবর্তীতে শ্রমিক ইউনিয়নের নেতা হিসেবে পরিচিতি লাভ করেন। পরবর্তীতে তিনি কমিউনিষ্ট পার্টিতে যোগদান করেন, তারই ধারাবাহিকতায় হাজীগঞ্জ পার্টির শাখা সম্পাদক ও পরবর্তিতে নারায়ণগঞ্জ জেলা কমিটির সদস্য নির্বচিত হন।

প্রসঙ্গত, ১৯৭১ সালে মহান মুক্তিযুদ্ধে তিনি অংশ গ্রহণ করেছিলেন এবং সাহসিকতার সাথে মহান মুক্তিযুদ্ধ সম্পন্ন করেছিলেন। এই বছরের গত ২ সেপ্টেম্বর (বৃহস্পতিবার) সকাল ১১টায় হৃদরোগে আক্রান্ত হয়ে ৬৬ বছর বয়সে ঢাকা শহিদ সোহরাওয়ার্দী হাসপাতালে তিনি ও পিয়ারা বেগম দুই মাস আগে মৃত্যুবরণ করেন। মৃত্যুকালে তিনি এক ছেলে, তিন মেয়ে রেখে যান। উত্তর তল্লা বাইতুল মামুর জামে মসজিদে জানাজা শেষে পাঠানটুলি কবরস্থানে তাকে দাফন করা হয়।

প্রেস নারায়ণগঞ্জ.কম

সর্বশেষ

জনপ্রিয়