২৭ এপ্রিল ২০২৪

প্রকাশিত: ২০:১০, ৩০ আগস্ট ২০২১

আপডেট: ২০:১১, ৩০ আগস্ট ২০২১

ছাত্র ফ্রন্টের কর্মীসভা

ছাত্র ফ্রন্টের কর্মীসভা

প্রেস নারায়ণগঞ্জ: আগামী ২৪ সেপ্টেম্বর নারায়ণগঞ্জ জেলা সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের ১০ম জেলা কাউন্সিল উপলক্ষে কর্মী সভা অনুষ্ঠিত হয়েছে। সোমবার (৩০ আগস্ট) সকাল ১১টায় ২নং রেলগেইট এলাকায় সংগঠনটির জেলা কার্যালয়ে সভাটি অনুষ্ঠিত হয়।

এসময় মুন্নি সরদারকে আহ্বায়ক ও ফয়সাল আহম্মেদ রাতুলকে সদস্য সচিব করে ৫১ সদস্য বিশিষ্ট কাউন্সিল প্রস্তুতি কমিটি গঠন করা হয়।

অনুষ্ঠানে জেলা সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের সভাপতি সুলতানা আক্তারের সভাপতিত্বে উপস্থিত ছিলেন, জেলা বাসদের সমন্বয়ক নিখিল দাস, বাসদ নারায়ণগঞ্জ জেলা ফোরামের সদস্য আবু নাঈম খান বিপ্লব, জেলা সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের অর্থ সম্পাদক মুন্নি সরদার, ফতুল্লা থানার সংগঠক ফয়সাল আহম্মেদ রাতুল, বন্দর থানার সদস্যসচিব রাকিবুল হাসান রবিন, শহর শাখার সংগঠক সাইফুল ইসলাম প্রমুখ।

সভায় বক্তারা বলেন, সরকারের চরম দায়িত্বহীনতার কারণে শিক্ষা জীবন আজ বিপর্যস্ত। করোনার এই সময়ে দেড় বছর যাবত শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ। বিশ্বের বিভিন্ন দেশে বিভিন্ন সময়ে শিক্ষা প্রতিষ্ঠান চালু করলেও আমাদের দেশে সুযোগ থাকার পরও সরকার শিক্ষা প্রতিষ্ঠান খুলেনি। করোনাকালীন স্বাস্থ্যের অজুহাত দিলেও শিক্ষা প্রতিষ্ঠান চালুর জন্য শিক্ষক শিক্ষার্থীদের দ্রুত টিকা দেয়ার কোন কার্যকর পদক্ষেপ নেয়নি। করোনাকালে দেশের বেশিরভাগ মানুষের আয় কমে গিয়েছে। কোন সরকারি সহায়তা না পাওয়ায় এবং শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকায় দেশে বহু শিক্ষার্থীর শিক্ষা জীবন অকালে শেষ হয়ে গিয়েছে। ফলে সমাজে শিশু শ্রমিক বেড়েছে, বেড়েছে মেয়েদের বাল্য বিবাহ। শিক্ষাজীবন বাঁচাতে আজ তাই অতি দ্রুত সকল শিক্ষার্থীদেরকে টিকার আওতায় এনে স্কুল-কলেজ খুলে দিতে হবে। শিক্ষার্থীদের বেতন-ভাতা মওকুফ, সরকারের তরফ থেকে শিক্ষক-শিক্ষার্থী ও কর্মচারীদের আর্থিক প্রণোদনা প্রদান এবং শিক্ষার্থীদের বাসাভাড়া-মেসভাড়া মওকুফে বিশেষ প্রণোদনার ব্যবস্থা করতে হবে।

প্রেস নারায়ণগঞ্জ.কম

সর্বশেষ

জনপ্রিয়