২৭ এপ্রিল ২০২৪

প্রকাশিত: ১১:৪২, ২৫ এপ্রিল ২০২২

আপডেট: ১১:৪২, ২৫ এপ্রিল ২০২২

নবীগঞ্জ বালিকা বিদ্যালয়ে অতিরিক্তি টাকা আদায়ের অভিযোগ

নবীগঞ্জ বালিকা বিদ্যালয়ে অতিরিক্তি টাকা আদায়ের অভিযোগ

প্রেস নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জের বন্দরে নবীগঞ্জ বালিকা উচ্চ বিদ্যালয়ের অভিভাবকদের মধ্যে চরম ক্ষোভ বিরাজ করছে। তারা বলছেন, ৮ম শ্রেণীর রেজিষ্টেশন ফি বাবদ ২৭০ টাকা এবং ছবি বাবদ ১০০ টাকা নেয়া হচ্ছে। কিন্তু পার্শ্ববর্তী স্কুল হাজী সিরাজ উদ্দিন মেমোরিয়াল উচ্চ বিদ্যালয়ে একই শ্রেণীর রেজিষ্ট্রেশন ফি বাবদ নেয়া হচ্ছে ১২০ টাকা আর ছবির জন্য কোন টাকা নেয়া হয় না। একই এলাকায় ২টি স্কুলে দুই রকম ব্যবস্থায় অভিভাবকদের মধ্যে চরম ক্ষোভ দেখা দিয়েছে।

অভিভাকরা অভিযোগ করে বলেন, নবীগঞ্জ বালিকা উচ্চ বিদ্যালয় থেকে প্রায় ৩ বছর যাবৎ শিক্ষার্থীদের বেতন রশিদ, রেজিষ্ট্রেশন রশিদ, পরীক্ষার ফির রশিদ বা ফর্ম ফিলাপের কোন রশিদ দেয়া হয় না। এতে করে অনেক শিক্ষার্থীকে একাধিকবার বেতন দিতে হচ্ছে। এতে করে স্কুলের অভিভাবকদের মধ্যে চরম ক্ষোভ দেখা দিয়েছে। অনেকে তার সন্তানদের অন্য স্কুলে নিয়ে যাওয়ার চেষ্টা করছে।

অভিভাবকরা বলেন, স্কুলে চরমভাবে দুর্নীতি হচ্ছে। দুর্নীতি না করলে কেন তারা বেতনের রশিদ দেন না। এ জন্য স্কুল কমিটির উপর চরম ক্ষোভ অভিভাবক মহলের।

এ ব্যপারে স্কুলের শিক্ষক প্রতিনিধি আসমাতুন নাহার জানান, আমাদের বিভিন্ন খরচ আছে বিধায় আমরা ৮ম শ্রেণীর রেজিষ্টেশন বাবদ ২৭০ টাকা এবং ছবির জন্য অতিরিক্ত ১০০ টাকা মোট ৩৭০ টাকা নিচ্ছি।

পার্শ্ববর্তী হাজী সিরাজউদ্দিন মেমোরিয়াল উচ্চ বিদ্যালয়ে সবমিলিয়ে মাত্র ১২০ টাকা নেয়ার বিষয়ে প্রশ্ন করলে তিনি বলেন, ‘আমি বাসে আছি পরে কথা বলবো।’

এ ব্যপারে হাজী সিরাজ উদ্দিন মেমোরিয়াল উচ্চ বিদ্যালয়ের প্রধান সহকারী শাহ আলম জানান, তাদের স্কুলে সরকারি ফিসহ সকল খরচ বাবদ মাত্র ১২০ টাকা করে নেয়া হচ্ছে, তাও রশিদের মাধ্যমে।

এ ব্যপারে বন্দর উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার আরিফুর রহমান বলেন, এ বিষয়টি স্কুল কমিটির সভাপতি জানেন। আমারা সরকারি ফির অধিক নেয়ার পক্ষে নেই।

এ ব্যপারে জেলা শিক্ষা অফিসার শরীফুল ইসলাম বলেন, এ স্কুলের বিষয়ে অনেক অভিযোগ পাচ্ছি। আমাদের লিখিত দিলে তদন্ত করে ব্যবস্থা নেব।

এ ব্যপারে নবীগঞ্জ বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষকের মুঠোফোনের নম্বরে কল করলে তা বন্ধ পাওয়া যায়। এ ব্যপারে নাবীগঞ্জ বালিকা উচ্চ বিদ্যালয়ের সভাপতি আতাউর রহমান মুকুলকে ফোন দিলে তিনি ইফতার পার্টিতে আছেন জানিয়ে বক্তব্য দিতে রাজি হননি।

প্রেস নারায়ণগঞ্জ.কম

সর্বশেষ

জনপ্রিয়