২৭ এপ্রিল ২০২৪

প্রকাশিত: ১৮:২৪, ২৪ অক্টোবর ২০২০

আপডেট: ১৮:২৯, ২৪ অক্টোবর ২০২০

ফ্রান্সে নবীকে অবমাননা করার প্রতিবাদে নারায়ণগঞ্জে মানববন্ধন

ফ্রান্সে নবীকে অবমাননা করার প্রতিবাদে নারায়ণগঞ্জে মানববন্ধন

প্রেস নারায়ণগঞ্জ: ফ্রান্সে হযরত মুহাম্মদ (সা.) কে অবমাননা করে কার্টুন প্রদর্শনের প্রতিবাদে মানববন্ধন করেছে ইসলামী আন্দোলন নারায়ণগঞ্জ মহানগর শাখা। শনিবার (২৪ অক্টোবর) বাদ আসর নারায়ণগঞ্জ প্রেস ক্লাবের সামনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। মানববন্ধন শেষে বিক্ষোভ মিছিল করে তারা।

ইসলামী আন্দোলন জেলার ভারপ্রাপ্ত সভাপতি মো. নুর হোসেনের সভাপতিত্বে উপস্থিত ছিলেন সভাপতি সুলতান মাহমুদ, যুগ্ম সাধারণ সম্পাদক ডা. সাইফুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক শামসুল আলম, মাহাদী হাসান, অর্থ সম্পাদক মো. আমির হোসেন, দ্বীনি সংগঠনের সাধারণ সম্পাদক মুফতি মাসুম বিল্লাহ, ইসলামী আন্দোলন নগর কমিটির সহ সভাপতি ডা. মিজানুর রহমান, ইশা ছাত্র আন্দোলন নগর সভাপতি এম. শফিকুল ইসলাম, শ্রমিক আন্দোলন নগর সভাপতি শেখ হাসান আলী প্রমুখ।

এ সময় বক্তারা বলেন, বিশ্বের সর্বশ্রেষ্ঠ মহামানব মোহাম্মদ (সা.) কে অবমাননা করার ধৃষ্টতা দেখিয়ে সভ্যতার দাবিদার ফ্রান্সের প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাক্রন বিকৃত মস্তিষ্কের পরিচয় দিয়েছেন। তিনি বিশ্বের কোটি কোটি মুসলমানের হৃদয় ক্ষতবিক্ষত করেছেন। তিনি সারা বিশ্বে ধর্মীয় উস্কানি ছড়িয়েছেন। কেন না ফ্রান্সে বিগত বছরগুলোতে লক্ষ্য করলে দেখা যাবে ইসলাম ধর্মে ধর্মান্তরিত হওয়ার সংখ্যা আগের তুলনায় অনেক বেশী। ফ্রান্সে এই ঘটনা নতুন নয়, অতীতেও তারা এমন ঘৃণিত কাজ করেছে।

আমরা সরকারের কাছে অনুরোধ জানাই আপনারা আমাদের ফ্রান্সের দূতাবাসের মাধ্যমে ফ্রান্স সরকারকে অবহিত করবেন। যদি মুসলমানদের মনে আঘাত হানে তাহলে এ দেশে আঘাত আসতে বেশিদিন লাগবে না। যদি সরকার এ কাজে ব্যর্থ হয় তাহলে ফ্রান্সের দূতাবাসের পদত্যাগ চাই। আমরা দেখেছি সরকারকে কেউ কটুক্তি করলে তাকে গ্রেফতার করা হয়। অথচ বিশ্বনবীকে এমন কটুক্তি করা হলো কিন্তু আমাদের সরকার নিন্দা জ্ঞাপনটুকু করেননি। সরকারকে রাষ্ট্রীয়ভাবে এঘটনার তীব্র নিন্দা জ্ঞাপন করার আহ্বান জানান নেতৃবৃন্দ।

প্রেস নারায়ণগঞ্জ.কম

সর্বশেষ

জনপ্রিয়