২৭ এপ্রিল ২০২৪

প্রকাশিত: ২১:৩৬, ৮ মার্চ ২০২১

আপডেট: ২২:৪২, ৮ মার্চ ২০২১

বারো হাত শাড়ি পরে প্রধানমন্ত্রী দেশ চালাচ্ছেন: সেলিম ওসমানকে আইভী

বারো হাত শাড়ি পরে প্রধানমন্ত্রী দেশ চালাচ্ছেন: সেলিম ওসমানকে আইভী

প্রেস নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভী বলেছেন, ‘নারায়ণগঞ্জের একজন সংসদ সদস্য আর্মিদের চিহ্নিত করে বলেছেন, ইউনিফর্ম পরে ক্ষমতা রাখা যায় না আর বারো হাত শাড়ি পড়ে সে কীভাবে ক্ষমতা রাখবে। অর্থাৎ আমাকে নিয়ে এ কথা বলেছেন। বারো হাতের শাড়িতে যে কত বড় শক্তি তা আমরা দেখিয়ে দিতে পারবো। এই বারো হাত শাড়ি পরে কিন্তু প্রধানমন্ত্রী দেশ চালাচ্ছেন। বারো হাতের শক্তি মনে হয় পুরুষেরা জানে না। যে মা নয় মাস গর্ভে ধারণ করে জীবনের ঝুঁকি নিয়ে সন্তানকে জন্ম দেয় সে মা কিনা পারে।

সোমবার (৮ মার্চ) বিকেলে শহরের আলী আহাম্মদ চুনকা নগর পাঠাগার ও মিলনায়তনে এক পুরস্কার বিতরণী অনুষ্ঠানে তিনি একথা বলেন।

উল্লেখ্য, গত ৫ মার্চ বিকেলে বন্দরের নবীগঞ্জে এক সভায় নারায়ণগঞ্জ-৫ আসনের সাংসদ একেএম সেলিম ওসমান বলেছেন, ‘ড্রেস পরা লোকও কিন্তু ক্ষমতা দখল করে রাখতে পারে নাই। আর ১২ হাত শাড়ি পরে ওই কতক্ষন ক্ষমতা দখল করে রাখবে? সুতরাং উত্তেজনা না, প্রস্তুতি নেন।’

এ প্রসঙ্গে চুনকা পাঠাগারে সিটি মেয়র আইভী বলেন, ‘বারো হাত শাড়ি তো অনেক দূরের ব্যাপার। আপনাদের সামনে যে আপনাদের মেয়র দাঁড়িয়েছে সে ছাত্রজীবনে জিনস্, শার্ট, প্যান্ট ও বুট পড়েছে দ্বিধাবোধ করেনি। ভয় পেলাম তো মরে গেলাম। শালীন দৃষ্টি দিয়ে সম্মুখ দিকে তাকাতে হবে এবং সত্যের আশ্রয় নিতে হবে। মিথ্যা বলে কোনদিন প্রতিষ্ঠিত হওয়া যায় না। আমাদের নিজেদের স্বাবলম্বী হতে হবে। লেখাপড়া শিখে চাকুরি করতে হবে কিংবা ব্যবসায়ী হতে হবে বা নিজেদের উদ্যোক্তা হতে হবে।’

আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে ১০০ শব্দে ‘নারীর ক্ষমতায়নে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা’ শীর্ষক রচনা প্রতিযোগিতার আয়োজন করে নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন। দুই ক্যাটাগরিতে এ প্রতিযোগিতায় বিজয়ীদের পুরস্কার ও সনদপত্র বিতরণ করেন মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভী।

এ সময় তিনি আরও বলেন, বাংলাদেশের নাগরিকরা এখন বিশ্ব নারী দিবস সম্পর্কে জানি। আর এ দিবসকে আরও মহিমান্বিত করেছেন আমাদের প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তাঁর সুযোগ্য নেতৃত্বে নারীর ক্ষমতায়ন প্রতিষ্ঠিত হয়েছে। সেনাবাহিনী থেকে শুরু করে স্পিকার, বিমানচালক, পররাষ্ট্রমন্ত্রণালয়েও নারী। সর্বক্ষেত্রে নারীদের ভূমিকা রাখতে সহায়তা করেছেন প্রধানমন্ত্রী। তাঁর সম্মানে এ প্রতিযোগিতার আয়োজন।

সকল নারীকে সাবলম্বী হতে হবে মন্তব্য করে সিটি মেয়র বলেন, মুখ বুঝে অত্যাচার-নির্যাতন সহ্য করার দিন এখন নেই। নারী এখন সকলের সাথে সমান তালে এগিয়ে যাচ্ছে। সকল সমালোচনাকে অতিক্রম করে এগিয়ে যেতে হবে নারীকে। নারী-পুরুষ, দল-মত নির্বিশেষে সকলকে সাথে নিয়ে সন্ত্রাসমুক্ত পজেটিভ নারায়ণগঞ্জ গড়তে চান বলে প্রত্যয় ব্যক্ত করেন দেশের প্রথম নারী মেয়র।

আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে মিলনায়তনের বাইরে গণস্বাক্ষর বোর্ড স্থাপন করা হয়। তাতে অন্যান্যদের সাথে স্বাক্ষর করেন সিটি মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভীও। তিনি লেখেন, পুরুষের দৃষ্টিভঙ্গী বদলাতে হবে।

সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা আবুল আমিনের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন কাউন্সিলর কবির হোসাইন, অসিত বরণ বিশ্বাস, সুলতান আহমেদ ভূইয়া, প্রধান সমাজ কল্যাণ ও বস্তি উন্নয়ন কর্মকর্তা ফরিদুল মিরাজ, টাউন ম্যানেজার মাহবুবুর রহমান, ব্র্যাকের রিজিওনাল কো-অর্ডিনেটর ওয়াসিম আকরাম প্রমুখ।

প্রেস নারায়ণগঞ্জ.কম

সর্বশেষ

জনপ্রিয়