২৭ এপ্রিল ২০২৪

প্রকাশিত: ২২:২২, ২৭ মে ২০২৩

আপডেট: ২০:৩৩, ২৮ মে ২০২৩

মুখে নৌকা কাজে আরেকটা, এমন নেতা চাই না: মেয়র আইভী

মুখে নৌকা কাজে আরেকটা, এমন নেতা চাই না: মেয়র আইভী

প্রেস নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের মেয়র সেলিনা হায়াৎ আইভী বলেছেন, শেখ রাসেল পার্কে ১৮ একর জমি আছে। এর ৭ একরে করা হয়েছে লেক। জমি গুলো রেলওয়ের হলেও আমি জোর করে দখল করে পার্কটি করেছি। আগামী মাসে মাননীয় প্রধানমন্ত্রী এটা উদ্বোধন করবেন। এক সময় এখানে বস্তি ছিল, মাদকের অভয়ারণ্য-অসামাজিক কার্যকলাপ ছিল, অনেক কষ্টে এই মাঠ করেছি, আশা করি জায়গাটি আমাদের রেল মন্ত্রী দিয়ে দিবেন।

শনিবার (২৭ মে) বিকালে নারায়ণগঞ্জে বঙ্গসাথী ক্লাবের ৩২ বছর পূর্তি উপলক্ষ্যে শেখ ফজলুল হক মনি স্মৃতি অনুধর্ব ১৬ ও মাস্টার্স ফুটবল টুর্নামেন্টের ফাইনাল খেলার পুরস্কার বিতরণী অনুষ্ঠানে এই কথা বলেন।

মেয়র সেলিনা হায়াৎ আইভী বলেন, নারায়ণগঞ্জ সিটি করপোরেশনে ২৭টি ওয়ার্ড। ওয়ার্ড গুলোতে অনেক গুলো মাঠ আমরা করেছি, ইতোমধ্যে আমরা ১৮টি মাঠের কার্যক্রম সম্পূর্ণ হয়েছে। বাকি গুলো করতে পারিনি। কারণ জায়গার অভাব। যেখানে মাননীয় প্রধানমন্ত্রী বলেন, শিশুদের জন্য মাঠ, পার্ক করতে হবে। সেখানে আমরা জায়গা পাইনি। যদি স্মার্ট নগরী গড়তে হয়, যদি শিশু বান্ধব নগরী করতে হয়, প্রধানমন্ত্রীর প্রতিশ্রুতি যদি রক্ষা করতে হয়, তাহলে সিটি করপোরেশনের ভিতরে যত সরকারি জায়গা আছে, সেটা যে সংস্থারই হোক না কেন, আমাদেরকে শর্ত সাপেক্ষে হস্তান্তর করা উচিৎ। সেখানে আমরা মাঠ করবো, পার্ক করবো, জনগণের চলাচলের ব্যবস্থা করবো।

এ সময় ক্রীড়া সংস্থার সমালোচনা করে মেয়র বলেন, আমাদের দু’টি মাঠ ক্রীড়া সংস্থা দখল করে রেখেছে। জেলা ক্রীড়া সংস্থা থেকে এই মাঠ গুলোতে খেলা হয় না। টুর্নামেন্ট ছাড়ে না বিধায় পরিত্যাক্ত অবস্থা পড়ে থাকে। আমার দুইটা মাঠ ওদের কাছে আছে। আমি অনুরোধ করবো, আমাদের মাঠ আমাদের দিয়ে দেওয়া হোক।

নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভী বলেন, নারায়ণগঞ্জ এক সময় রাজনীতিতে, অর্থনীতিতে সমৃদ্ধ ছিল। বাংলাদেশের রাজধানী ছিল সোনারগাঁ। কোন কিছুতেই আমরা পিছিয়ে ছিলাম না। এখন আমরা পিছিয়ে গেছি। আমরা এখন আমাদের ঐতিহ্যকে ফিরিয়ে আনতে চাই। খেলাধুলার মাধ্যমে, সাংস্কৃতির মাধ্যমে এবং সুন্দর রাজনৈতিক চর্চার মাধ্যমে। আমাদের নেতৃত্বের প্রতিযোগীতা থাকবে, তবে সেটা সুষ্ঠু ভাবে। আমরা এমন নেতাকে নেতৃত্ব দিতে চাই, যে মানুষের কাতারে আসবে, মানুষের কল্যাণে কাজ করবে। শেখ হাসিনার হয়ে কাজ করবে। মুখে বলবে শেখ হাসিনা, কাজ করবে অন্যকিছু। বলবে নৌকা, কাজ করবে আরেকটা। আমরা এমন নেতা চাই না। ২০০৩ সালে যখন অনেকে কথা বলতে পারে নাই, এই শহরের অনেক রাঘববোয়ালরা পালিয়ে গিয়েছিল। সেই সময় আমি নির্বাচন করেছি।

বঙ্গসাথী ক্লাবের সভাপতি আহমদ আলী রেজা উজ্জলের সভাপতিত্বে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল, নারায়ণগঞ্জ জেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুল হাই, নারায়ণগঞ্জ মহানগর আওয়ামী লীগের সভাপতি আনোয়ার হোসেন, নারায়ণগঞ্জ জেলা যুব লীগের সভাপতি আবদুল কাদির প্রমুখ।

প্রেস নারায়ণগঞ্জ.কম

সর্বশেষ

জনপ্রিয়