০৯ মে ২০২৪

প্রকাশিত: ২১:৩২, ২৪ মে ২০২২

আপডেট: ২১:৩৩, ২৪ মে ২০২২

সোনারগাঁয়ে বাসদের মানববন্ধন

সোনারগাঁয়ে বাসদের মানববন্ধন

প্রেস নারায়ণগঞ্জ: বিদ্যুতের দাম বৃদ্ধির ষড়যন্ত্র বন্ধ, বাজার নিয়ন্ত্রণে ব্যর্থ বাণিজ্যমন্ত্রীকে অপসারণ করে দ্রুত সয়াবিন তেলসহ খাদ্যপণ্যের দাম কমানো ও গ্রাম শহরের সর্র্বজনীন রেশনিং চালুর দাবিতে মানববন্ধন করেছে বাংলাদেশের সমাজতান্ত্রিক দল (বাসদ) নারায়ণগঞ্জ সোনারগাঁ উপজেলা শাখা। মঙ্গলবার (২৪ মে) বিকেল ৫টায় মোগরাপাড়া চৌরাস্তায় এই মানববন্ধন অনুষ্ঠিত হয়।

উপজেলা কমিটির সমন্বয়ক বেলায়েত হোসেনের সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন জেলা কমিটির সদস্যসচিব আবু নাঈম খান বিপ্লব, গার্মেন্টস শ্রমিক ফ্রন্ট জেলা সভাপতি সেলিম মাহমুদ, সিপিবি সোনারগাঁ উপজেলা নেতা আব্দুস সালাম বাবুল, বাসদ সোনারগঁাঁ উপজেলা শাখার সদস্য আনোয়ার খান প্রমুখ।

বাসদ নেতারা বলেন, নিত্যপণ্যের বাজারে আগুন। সয়াবিন তেল, চাল, ডাল, মাছ, মাংস, আটা, ময়দাসহ এমন কোন জিনিস নেই যার দাম বাড়েনি। অসৎ ব্যবসায়ী সিন্ডিকেট ভেঙ্গে দিতে সরকার সম্পূর্ণ ব্যর্থ। ব্যর্থতার দায় বাণিজ্যমন্ত্রীকে অপসারণ করা দরকার। একদিকে করোনার প্রভাবে ৩ কোটি ৪২ হাজার মানুষ নতুন করে দরিদ্র হয়েছে আর একদিকে উচ্চ দ্রব্যমূল্যের চাপে পড়ে মানুষ দিশেহারা। ফলে গ্রাম শহরে সর্বজনীন রেশনিং চালুু করা প্রয়োজন।

তারা আরও বলেন, নতুন করে বিদ্যুতের দাম বাড়ানোর জন্য ষড়যন্ত্র হচ্ছে। ইতোমধ্যে শতকরা ৫৮ শতাংশ দাম বৃদ্ধির প্রস্তাবনা দেয়া হয়েছে। এটি মানুষের উপর মরার উপর খারার ঘায়ের সমান। কুইকরেন্টালের নামে বিদ্যুৎ ব্যবসায়িদের সুবিদা দেয়া, সিস্টেম লসের নামে চুরি এবং কেনাকাটাার নামে লুটপাটের দায় জনগণের উপর চাপিয়ে বারবার বিদ্যুতের দাম বৃৃদ্ধি করা হচ্ছে। অথচ চুরি-দুর্নীতি বন্ধের কোন উদ্যোগ নেই।

প্রেস নারায়ণগঞ্জ.কম

সর্বশেষ

জনপ্রিয়