২৭ এপ্রিল ২০২৪

প্রকাশিত: ২০:০০, ১৬ অক্টোবর ২০২১

আপডেট: ২০:৪২, ১৬ অক্টোবর ২০২১

হেফাজতের নেতাদের নিয়ে জাকিরের মনোনয়নপত্র জমা

হেফাজতের নেতাদের নিয়ে জাকিরের মনোনয়নপত্র জমা

প্রেস নারায়ণগঞ্জ: হেফাজতে ইসলামের কেন্দ্রীয় ও স্থানীয় নেতা-কর্মীদের সাথে নিয়ে মনোনয়নপত্র জমা দিয়েছেন আলীরটেক ইউনিয়নে আওয়ামী লীগের মনোনীত চেয়ারম্যান প্রার্থী জাকির হোসেন। শনিবার (১৬ অক্টোবর) রিটার্নিং অফিসার নারায়ণগঞ্জ সদর উপজেলার প্রাণিসম্পদ কর্মকর্তা আতাউর রহমান ভুঁঞার হাতে মনোনয়নপত্র দাখিল করেন তিনি।

এর আগে সদর উপজেলা পরিষদ প্রাঙ্গণে বাংলাদেশ হেফাজতে ইসলামের নেতা-কর্মীদের নিয়ে নৌকা প্রতীকের প্রার্থী জাকির হোসেনকে ফুলের নৌকা তুলে দেন হেফাজতে ইসলামের কেন্দ্রীয় কমিটির সাবেক প্রচার সম্পাদক ও নারায়ণগঞ্জ জেলা হেফাজতে ইসলামের সমন্বয়ক মাওলানা ফেরদাউসুর রহমান। ওই সময় হেফাজতে ইসলামের আরো বেশ কয়েকজন নেতা-কর্মী উপস্থিত ছিলেন। ছিলেন আওয়ামী লীগের নেতা-কর্মীরাও।

জানা গেছে, কয়েক মাস পূর্বে নারায়ণগঞ্জের সদর উপজেলার আলীরটেক ইউনিয়ন পরিষদ নির্বাচনকে সামনে রেখে এই ইউনিয়নের সাবেক চেয়ারম্যান জাকির হোসেনকে নিয়ে নির্বাচনী মাঠে নামেন বাংলাদেশ হেফাজতে ইসলামের কেন্দ্রীয় কমিটির সাবেক প্রচার সম্পাদক ও নারায়ণগঞ্জ জেলা হেফাজত ইসলামের সমন্বয়ক মাওলানা ফেরদাউসুর রহমান।

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকেও জাকির হোসেনকে নিয়ে প্রচারণা চালান ফেরদাউসুর রহমান। পরবর্তীতে একটি ধর্মীয় অনুষ্ঠানের আয়োজন করে সেখানে জাকির হোসেনকে চেয়ারম্যান হিসেবে দেখতে চাওয়ার দাবি তোলা হয়। যে অনুষ্ঠানের আয়োজক ছিলেন জাকির হোসেন ও উদ্যোক্তা ছিলেন মাওলানা ফেরদাউসুর রহমান।

গত ৯ অক্টোবর আওয়ামী লীগের নৌকা প্রতীকের জন্য মনোনীত হন আলীরটেক ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান মতিউর রহমান মতি। স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচনের ঘোষণা দেন জাকির হোসেন। সপ্তাহ না যেতেই ঘটনার নাটকীয় মোড় নেয়। গত ১৫ অক্টোবর মতিউর রহমানকে বাদ দিয়ে জাকির হোসেনকে নৌকা প্রতীক তুলে দেয় আওয়ামী লীগ।

এদিকে জাকির হোসেনের বিরুদ্ধে গত সংসদ নির্বাচনে মহাজোটের প্রার্থীর নির্বাচনী ক্যাম্পে ভাঙচুর, অগ্নিসংযোগ, বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি সম্বলিত পোস্টার ভাঙচুরের অভিযোগ ছিল। গত একাদশ জাতীয় সংসদ নির্বাচনের সপ্তাখানেক পূর্বে ওই ঘটনায় দায়ের করা মামলার আসামিও ছিলেন জাকির হোসেন। হেফাজতে ইসলামের বিভিন্ন কর্মসূচিতে অর্থায়নেরও অভিযোগ রয়েছে তার বিরুদ্ধে। তাকে নৌকার প্রার্থী ঘোষণা করায় ক্ষোভ রয়েছে আওয়ামী লীগের তৃণমূলে। অভিযোগ রয়েছে, স্থানীয় প্রভাবশালী এক সাংসদের আশীর্বাদপুষ্ট জাকির হোসেন নৌকার মনোনয়ন বাগিয়ে নিয়েছেন।

প্রেস নারায়ণগঞ্জ.কম

সর্বশেষ

জনপ্রিয়