২০ মে ২০২৪

প্রেস নারায়ণগঞ্জ

প্রকাশিত: ১৬:৪১, ৭ মে ২০২৪

এক বৃদ্ধ ও গৃহকর্মীকে অবরুদ্ধ রেখে টাকা লুট, গ্রেফতার ২  

এক বৃদ্ধ ও গৃহকর্মীকে অবরুদ্ধ রেখে টাকা লুট, গ্রেফতার ২  

শহরের চাষাড়ায় ফ্ল্যাট বাড়ীতে প্রবেশ করে আবুল কাসেম (৮৩) নামের এক বৃদ্ধ ও গৃহকর্মীকে অবরুদ্ধ রেখে ১৭ লাখ টাকা লুট করে পালিয়ে যাওয়ার সময় দুই জনকে আটক করে পুলিশে দিয়েছে এলাকাবাসী। এ সময় ১৫ লাখ টাকা নিয়ে পালিয়ে যায় তাদের এক সহযোগী। 

আটককৃতরা হলো চাদপুর জেলার হাজীগঞ্জ থানার উত্তর রাজারগায়ের মৃত. শহিদুল্লাহর পুত্র জসিম উদ্দিন (৪৫) ও একই জেলার মতলব থানার নওগায়ের মৃত. আলী আকবরের পুত্র মো. আক্তার হোসেন প্রধান (৫৫)। কৌশলে পালিয়ে যাওয়া সহযোগীর নাম আব্দুল কাদের ওরফে আনিছ (৫৫)।  

এ ঘটনায় আবুল কাসেম বাদী হয়ে মামলা দায়ের করেছেন। 

ঘটনাটি ঘটেছে সোমবার  বিকেলে ফতুল্লা মডেল থানার উত্তর চাষাড়া খন্দকার রাশেদুল হক এর ৫ম তলা বিল্ডিং এর ৪র্থ তলায়। আটককৃতদের সাত দিনের রিমান্ড চেয়ে মঙ্গলবার দুপুরে আদালতে পাঠিয়েছে পুলিশ।

জানা যায়, বাদীর পরিবারের সদস্যরা সকলেই আমেরিকা প্রবাসী। বাদী একাই ঐ ফ্ল্যাটে বসবাস করতো। বিগত ছয় বছর হতে আকলিমা (৫৫) বাদীর বাসায় গৃহপরিচারিকা হিসেবে কাজ করিয়া আসিতেছিলো। সোমবার সকাল সাড়ে ১০ টার দিকে বাদী বাসায় অবস্থান করার সময়  গৃহপরিচারিকা আকলিমা বেগম কাজ করার জন্য আসে। 

বাদী এবং  ও গৃহপরিচারিকা আকলিমা বেগম বাসায় অবস্থান করা কালে ধৃত ও পলাতক আসামিরা বাসার দরজা খোলা পেয়ে কৌশলে ফ্ল্যাটের ভিতর প্রবেশ করে বাদী ও গৃহপরিচারিকা আকলিমা বেগকে জিম্মি করে ও নানা ভয়ভীতি দেখিয়ে টাকা  দিতে বলে। বাদী টাকা দিতে অসম্মতি করলে বাদীর বিছানার নিচে থাকা নগদ ২ লাখ টাকা তারা নিজেরাই নিয়ে নেয়। এক পর্যায়ে ঘরে থাকা ব্যাংকের চেক দিতে বলে। চেক দিতে রাজি না হইলে আসামিরা বাদীকে চড়, থাপ্পর, কিল, ঘুষি মারিয়া নীলাফুলা জখম করে। এক পর্যায়ে আসামিরা তাকে ভয়ভীতি দেখাইয়া ও জিম্মি করিয়া বাদীর স্ট্যান্ডার্ড ব্যাংক লিমিটেডের একটি চেকে জোর পূর্বক ১৫ লাখ টাকা লিখিয়া স্বাক্ষর করায় নেয়। স্বাক্ষর শেষে আটককৃত জসিম উদ্দিনকে বাসায় পাহারায় রেখে অপর আসামি আক্তার হোসেন প্রধান ও পলাতক আসামি কাদের ব্যাংকে গিয়ে ১৫ লাখ টাকা উত্তোলন করে পুনরায় বাদীর বাসায় চলে আসে।

বাসায় এসে আসামিরা বাসায় থাকা বাড়ীর দলিল, পাসপোর্ট ও মূল্যবান কাগজপত্র, বাদীর ব্যবহৃত একটি এনড্রয়েড মোবাইল ফোন ও টাকা একটি ব্যাগের ভিতর নিয়ে  করিয়া বিকেল ৫ টার দিকে চলে যাওয়ার সময় গৃহপরিচারিকা আকলিমা বেগম ডাক চিৎকার করলে আশপাশের লোকজন এগিয়ে এসে দুই জনকে ২ লাখ টাকা সহ আটক করতে সক্ষম হলে ও ১৫ লাখ টাকা  নিয়ে পালিয়ে যেতে সক্ষম হয় অপর একজন।

এ বিষয়ে ফতুল্লা মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) নূরে আযম মিয়া জানান, রাতেই মামলা হয়েছে। আটককৃত আসামিদের সাত দিনের রিমান্ড চেয়ে আদালতে পাঠানো হয়েছে। পলাতক আসামিকে গ্রেফতারে পুলিশের একাধিক টিম কাজ করছে বলে তিনি জানান।

সর্বশেষ

জনপ্রিয়