৩০ এপ্রিল ২০২৪

প্রকাশিত: ২১:৩৩, ২৯ সেপ্টেম্বর ২০২০

সিদ্ধিরগঞ্জে ছাত্র ফেডারেশনের ধর্ষণবিরোধী মানববন্ধন

সিদ্ধিরগঞ্জে ছাত্র ফেডারেশনের ধর্ষণবিরোধী মানববন্ধন

প্রেস নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জের ধর্ষণবিরোধী মানববন্ধন করেছে ছাত্র ফেডারেশন। মঙ্গলবার (২৯ সেপ্টেম্বর) বিকেল ৫টায় সিদ্ধিরগঞ্জ থানা প্রেস ক্লাবের সামনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

ছাত্র ফেডারেশনের সিদ্ধিরগঞ্জ থানা শাখার সংগঠক রাকিবুল ইসলাম ইফতির সভাপতিত্বে ও থানা কমিটির অন্যতম নেতা সাইদুর রহমানের সঞ্চালনায় মানববন্ধনে বক্তব্য রাখেন জেলা কমিটির অর্থ সম্পাদক ফারহানা মানিক মুনা, মহানগর কমিটির যুগ্ম আহ্বায়ক তাকবীর হোসেন, সিদ্ধিরগঞ্জ থানা কমিটির পাঠচক্র সম্পাদক মো. জাবের হোসেন প্রমুখ।

ফারহানা মুনা বলেন, বাংলাদেশে সর্বত্র ধর্ষণের জন্য অনুকূল পরিবেশ বিদ্যমান। ঘরে-বাইরে-ক্যাম্পাসে-কার্যক্ষেত্রে আজ কোথাও নারীর নিরাপত্তা নেই। পুরুষতান্ত্রিক সমাজ ব্যবস্থাই এর জন্য প্রধান দায়ী। আর এর সাথে বিচার না হওয়ার সংস্কৃতি সেই অসংলগ্ন ব্যবস্থার আগুনে ঘি ঢালছে। যদি পূর্বের ধর্ষণ ও ধর্ষণ পরবর্তী হত্যাকা-গুলোর সুষ্ট বিচার কাজ সম্পন্ন হতো, তবে আমাদেরকে আজ এভাবে দাঁড়াতে হতো না। সিদ্ধিরগঞ্জের মিজমিজির নারীসহ সকল ধর্ষণের ঘটনার বিচার করতে হবে। নয়তো ছাত্র সমাজের নেতৃত্বে দূর্বার আন্দোলন গড়ে তোলা হবে।

সভাপতির বক্তব্যে রাকিবুল ইসলাম ইফতি বলেন, বাংলাদেশ ক্রমশ ধর্ষক রাষ্ট্রে পরিণত হচ্ছে। অনেকে ধর্ষণের ঘটনার জন্য নারীর পোশাককে দায়ী করলেও আমরা বলি ধর্ষণের সাথে ক্ষমতার সম্পর্ক। আর বিচার না হওয়া মূলত এই ক্ষমতার সাথেই সম্পর্কিত। সিদ্ধিরগঞ্জের ছাত্র সমাজকে আমরা এই সামাজিক ব্যাধির বিরুদ্ধে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানাই।

প্রসঙ্গত, গত রোববার রাতে সিদ্ধিরগঞ্জের মিজমিজি সাহেবপাড়া এলাকায় এক নারী গণধর্ষণের শিকার হয়েছেন অভিযোগ করে থানায় মামলা দায়ের করেছেন। ওই মামলায় এক আসামিকে গ্রেফতার করা হয়েছে।

প্রেস নারায়ণগঞ্জ.কম

সর্বশেষ

জনপ্রিয়