২৭ এপ্রিল ২০২৪

প্রেস নারায়ণগঞ্জ

প্রকাশিত: ১৯:৫৬, ১১ মার্চ ২০২৪

রমজানের পবিত্রতা রক্ষার দাবিতে মিছিল 

রমজানের পবিত্রতা রক্ষার দাবিতে মিছিল 

ইসলামী আন্দোলন বাংলাদেশ নারায়ণগঞ্জ মহানেগরের সভাপতি মুফতি মাসুম বিল্লাহর বলেন, রহমত, মাগফিরাত ও নাজাত নিয়ে এলো পবিত্র মাহে রমজান। মাহে রমজানে দুবেলা খেয়ে খেটেখাওয়া মানুষ সিয়াম পালন করবে। অথচ মধ্যম আয়ের মানুষের সাধ্যের বাহিরে চলে যায় নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্য। দুঃখজনক বাস্তবতা হলো, প্রতি বছর রমজান এলেই দ্রব্যমূল্যের দাম হয়ে যায় লাগামহীন। একদল অসাধু ব্যবসায়ী ও সিন্ডিকেট এই ন্যক্কারজনক কাজ করে থাকে।

সোমবার (১১ মার্চ) বাদ আসর ডিআইটি চত্বরে ইসলামী আন্দোলন বাংলাদেশ নারায়ণগঞ্জ মহানেগরের উদ্যোগে মাহে রমজানের পবিত্রতা রক্ষার দাবিতে স্বাগত মিছিল পূর্ব  সমাবেশে তিনি এ কথা বলেন। 

সেক্রেটারি সুলতান মাহমুদের সঞ্চালনায় মিছিলে উপস্থিত ছিলেন, নগর সহ-সভাপতি মুহা. নুর হোসেন, সাংগঠনিক সম্পাদক মাও. শামসুল আলম, প্রচার ও দাওয়া সম্পাদক বিলাল খান, অর্থ  সম্পাদক মুহা. ইসমাইল, ইসলামী শ্রমিক আন্দোলন বাংলাদেশ নারায়ণগঞ্জ মহানগরের সভাপতি মাওলানা হাবিবুল্লাহ হাবিব, ইসলামী ছাত্র আন্দোলন বাংলাদেশ নারায়ণগঞ্জ মহানেগরের সভাপতি মুহা. ওমর ফারুক, শহর শাখার সভাপতি আলহাজ্ব আ. সোবহান, বন্দর থানার সভাপতি মুহা. আবুল হাশেম সহ প্রমুখ।

তিনি আরও বলেন, পবিত্র মাহে রমজানে দিনের বেলায় হোটেল রেস্তোরা  ও সকল প্রকার অশ্লীলতা বন্ধ রাখতে হবে। দ্রব্যমূল্য ক্রয়সীমার মধ্যে রাখতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে কার্যকরী পদক্ষেপ নিতে আহবান জানান।

মুফতি মাসুম বিল্লাহ আরও বলেন, খেজুর দিয়ে ইফতার করা প্রিয় নবীর সুন্নত। সেখানে শিল্পমন্ত্রী বলে বড়ই দিয়ে ইফতার করেন। এটা দুঃখজনক। প্রধানমন্ত্রীর কাছে থেকে তারা  এসব আজগুবি কথাবার্তা শিখেছে মনে হচ্ছে। বেগুনের পরিবর্তে মিষ্টিমকুমড়ার চপ, কাঁঠালের বার্গার, তেল ছাড়া রান্না! এসব হাস্যকর কথা সাধারণ জনগণ শুনতে চায় না।

এদিকে মুফতি মাসুম বিল্লাহর নেতৃত্বে এক প্রতিনিধি দল অজ দুপুর ১.৩০ মি. মাহে রমজানের পবিত্রতা রক্ষার দাবিতে ডিসি ও এসপি বরাবর স্মারকলিপি পেশ করেন
 

সর্বশেষ

জনপ্রিয়