২৭ এপ্রিল ২০২৪

প্রকাশিত: ২২:১১, ২৪ সেপ্টেম্বর ২০২১

আপডেট: ২২:১২, ২৪ সেপ্টেম্বর ২০২১

চরমোনাই পীরের জীবন ও কর্ম শীর্ষক আলোচনা সভা

চরমোনাই পীরের জীবন ও কর্ম শীর্ষক আলোচনা সভা

প্রেস নারায়ণগঞ্জ: চরমোনাই পীর ও ইসলামী আন্দোলন বাংলাদেশের প্রতিষ্ঠাতা সৈয়দ ফজলুল করীমের জীবন ও কর্ম শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার (২৪ সেপ্টেম্বর) বিকেলে জেলা ইসলামী যুব আন্দোলনের উদ্যোগে নগরীর ফকিরটোলা মসজিদ সংলগ্ন আইএবিএ কার্যালয়ে সভা অনুষ্ঠিত হয়।

সভায় জেলা ইসলামী যুব আন্দোলনের সভাপতি মাওলানা মুহাম্মদ শফিকুল ইসলামের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক মুহাম্মদ মামুনুর রশীদের সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইসলামী আন্দোলন বাংলাদেশ এর প্রেসিডিয়াম সদস্য অধ্যাপক মাহবুবুর রহমান। প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় ইসলামী যুব আন্দোলনের সভাপতি মাওলানা নেছার উদ্দিন।

আরও উপস্থিত ছিলেন, কেন্দ্রীয় ইসলামী আন্দোলন বাংলাদেশের সহসাংগঠনিক সম্পাদক সৈয়দ বেলায়েত হোসেন, জেলা ইসলামী আন্দোলনের সভাপতি মাওলানা মুহাম্মদ আনোয়ার হোসেন জিহাদী, যুগ্ম সম্পাদক মুহাম্মদ শফিকুল ইসলাম প্রমুখ।

সভায় বক্তারা বলেন, দেশ স্বাধীন হলেও দেশের মানুষের ভাগ্যের পরিবর্তন হয়নি। যারাই ক্ষমতায় গেছে তারাই নিজেদের ভাগ্যের পরিবর্তন করার চেষ্টায় নিমজ্জিত ছিলো। দেশে বসবাস উপযোগী কোন সিদ্ধান্ত নেয়নি। বারবার আমরা প্রতারণার শিকার হয়েছি। তাই সৈয়দ ফজলুল করীম র. এদেশের মানুষের ভাগ্য পরিবর্তন করার চেষ্টা করে গেছেন। তিনি বাংলার সাধারণ মানুষকে সঠিক পথে চলার জন্য তিনি প্রতিষ্ঠা করেছেন বাংলাদেশ মুজাহিদ কমিটিসহ অনেক সংগঠন। পরিবেশ রক্ষা, সুদী কারবার বন্ধে ইসলামী অর্থ ব্যবস্থাসহ নানান কর্মসূচি। পথহারা ছাত্র ও যুব সমাজের কথা ভাবার কোন অভিভাবক আমরা পাইনি। যুব সমাজকে ব্যবহার করে সবাই ক্ষমতার চিন্তা করেছ। কিন্তু সৈয়দ ফজলুল করীম র. ছাত্র ও যুব সমাজের কথাও ভেবেছেন। মায়ের সন্তান যেন মায়ের বুকে প্রকৃত সন্তান হিসেবে উপস্থিত হতে পারেন সে চিন্তাই করেছেন। আজ বাংলার ঘরে ঘরে যুব আন্দোলন তার সেই চিন্তাধারার আহ্বান পৌঁছে দিতে সক্ষম হয়েছেন।

প্রেস নারায়ণগঞ্জ.কম

সর্বশেষ

জনপ্রিয়