০২ মে ২০২৪

প্রকাশিত: ২০:০৮, ২৮ আগস্ট ২০২১

আপডেট: ২০:০৯, ২৮ আগস্ট ২০২১

সোনারগাঁয়ে শাহিদা হত্যা মামলায় ২ আসামি গ্রেফতার, জবানবন্দি

সোনারগাঁয়ে শাহিদা হত্যা মামলায় ২ আসামি গ্রেফতার, জবানবন্দি

প্রেস নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে শাহিদা বেগম (৪০) হত্যা মামলার প্রধান আসামি হাবিবুর রহমান ও তার বোন শাহনাজকে গ্রেফতার করেছে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)। গত শুক্রবার (২৭ আগস্ট) নারায়ণগঞ্জের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মাহমুদুল মহসিনের আদালতে আসামি হাবিবুর ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দিও দিয়েছেন।

আসামি হাবিবুর রহমান (৪২) সোনারগাঁ উপজেলার বারদী ইউনিয়নের আলীরচর এলাকার মৃত নূর মোহাম্মদের ছেলে। তাকে দক্ষিণ কেরানীগঞ্জের সাপেরচর এলাকা থেকে গ্রেফতার করা হয়েছে বলে জানিয়েছে পিবিআই। তার দেওয়া তথ্যের ভিত্তিতে সন্দেহভাজন হিসেবে শাহনাজকে (৪৫) ডেমরার সুকুরসি এলাকা থেকে গ্রেফতার করা হয়েছে। এই মামলায় অন্য আসামিরা হলেন, মো. জিয়া (৩৫), জামিল হোসেন (৩০), মো. হোসেন (৩২), মো. মনির (২৮), মো. রাব্বি (২০), মো. ফারুক (৩২) এবং অজ্ঞাত আরও ৭-৮ জন।

পিবিআই এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানায়, গত ৪ আগস্ট বিকেলে সোনারগাঁয়ের বারদীতে জমি সংক্রান্ত বিরোধে আসামি হাবিবুর রহমানসহ অন্যরা ১৫-২০টি টেঁটা, চাকু, চাপাতিসহ দেশীয় অস্ত্রসস্ত্রে সজ্জিত হয়ে মামলার বাদী সাদেকুর এবং তার পরিবারের লোকজনের উপরে হত্যার উদ্দেশ্যে অতর্কিতভাবে হামলা চালায়। এ সময় বাদীর চাচাতো ভাই দেলোয়ার এবং মনিরের দিকে টেঁটা নিক্ষেপ করলে তারা টেঁটাবিদ্ধ হয়ে গুরুতর আহত হয়ে বর্তমানে চিকিৎসাধীন আছেন। ওইদিন হাবিবুর রহমান ওরফে হাবিব বাদী সাদেকুরকে হত্যার উদ্দেশ্যে তার দিকে টেঁটা নিক্ষেপ করলে তা লক্ষ্যভ্রষ্ট হয়ে বাদীর শ্যালিকা শাহিদা বেগমের (৪০) বুকে বিদ্ধ হয়।

পিবিআই বলছে, আহত শাহিদা চিকিৎসাধীন অবস্থায় দুই দিন পর মৃত্যুবরণ করেন। এই ঘটনায় সাদেকুর রহমান বাদী হয়ে সোনারগাঁ থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। পুলিশ সুপার মনিরুল ইসলামের নির্দেশে মামলাটি শুরু থেকে ছায়াতদন্ত করে পিবিআই। সোনারগাঁ থানা পুলিশ কিছুদিন তদন্তের পর মামলার উল্লেখযোগ্য অগ্রগতি না হওয়ায় পিবিআই নারায়ণগঞ্জ জেলা গত ১৭ আগস্ট মামলাটি স-উদ্যোগে গ্রহণ করে। মামলার তদন্ত কর্মকর্তা পিবিআইয়ের এসআই শাকিল হোসেন তথ্য প্রযুক্তির সহায়তায় দ্রুততম সময়ের মধ্যে মামলার এজাহারনামীয় প্রধান আসামি হাবিবুর রহমানকে গ্রেফতার করে তার দেওয়া তথ্যমতে হামলার পরিকল্পনাকারী তারই বোন তদন্তে প্রাপ্ত সন্দিগ্ধ আসামি মোসা. শাহনাজকে (৪৫) গ্রেফতার করে। আসামিদের জিজ্ঞাসাবাদে মামলার ঘটনায় নিজেকে জড়িয়ে গুরুত্বপূর্ণ তথ্য প্রকাশ করে। পরে প্রধান আসামি হাবিবুর আদালতে ১৬৪ ধারায় জবানবন্দি প্রদান করেন। মামলার অন্যান্য আসামিদের গ্রেফতার অভিযান কার্যক্রম অব্যাহত আছে।

প্রেস নারায়ণগঞ্জ.কম

সর্বশেষ

জনপ্রিয়