২৮ এপ্রিল ২০২৪

প্রকাশিত: ১৭:৫৬, ১৮ মার্চ ২০২২

আপডেট: ১৭:৫৬, ১৮ মার্চ ২০২২

বঙ্গবন্ধুর জন্মদিনে মাহমুদুলের গান ‘শ্রেষ্ঠ বাঙ্গালী শেখ মুজিব’

বঙ্গবন্ধুর জন্মদিনে মাহমুদুলের গান ‘শ্রেষ্ঠ বাঙ্গালী শেখ মুজিব’

প্রেস নারায়ণগঞ্জ: জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কর্মময় জীবন আমাদের জন্য আদর্শ। বঙ্গবন্ধুকে কতভাবেই না মানুষ স্মরণ করে। বঙ্গবন্ধুর প্রেমে কেউ ভাস্কর্য নির্মাণ করেন, কেউ বা জীবনের সঞ্চিত অর্থ দিয়ে তৈরি করেন ‘বঙ্গবন্ধু চেয়ার’। সম্প্রতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে গান নির্মাণ করেছেন তরুণ নির্মাতা ও সাংবাদিক মো. মাহমুদুল হাসান।

‘শ্রেষ্ঠ বাঙালি বঙ্গবন্ধু শেখ মুজিব’ শিরোনামের গানটিতে জাতির পিতার সংগ্রামী জীবনের গুরুত্বপূর্ণ দিকগুলো তুলে ধরা হয়েছে।
বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের বেশ কিছু গুরুত্বপূর্ণ ভিডিও ফুটেজ ও দুর্লভ ছবি দিয়ে নির্মিত হয়েছে গানটি।

গানটির কথা ও সুর করেছেন নূর ইসলাম মোল্লা, প্রযোজনা করেছেন আবু সাইদ মিয়া। এতে কণ্ঠ দিয়েছেন রাজীব রহমত।গানটি ভিডিও ধারণ ও সম্পাদনা করেছেন নাজমুল হাসান সিয়াম। সম্প্রতি গানটি মাহমুদুল হাসানের অফিসিয়াল ভেরিফায়েড আর্টিস্ট চ্যানেলে অবমুক্ত করা হয়েছে।

‘শ্রেষ্ঠ বাঙালি বঙ্গবন্ধু শেখ মুজিব’ গানটির বিষয়ে নির্মাতা মাহমুদুল হাসান বলেন, ‘বঙ্গবন্ধুর প্রতি প্রেম, দেশাত্মবোধের দায়বদ্ধতা থেকেই গানটি তৈরি করা। এ গানের মধ্য দিয়ে জাতির প্রতি শ্রদ্ধা জানানোর চেষ্টা করেছি। গানটি শ্রোতাদের ভালো লাগবে বলে বিশ্বাস করছি।’

লেখাপড়ার পাশাপাশি সাংবাদিকতা, গান-শর্টফিল্ম নির্মাণ করেন মাহমুদুল। সম্প্রতি ইউনিসেফ বাংলাদেশের জন্য ‘চ্যাম্পিয়ন’ নামের একটি শর্টফিল্ম নির্মাণ করেছেন। এছাড়া সরকারি অনুদানে বাংলাদেশের বিজ্ঞানী স্যার জগদীশচন্দ্র বসুর ওপর প্রামাণ্যচিত্র নির্মাণ করেছেন তিনি।

প্রেস নারায়ণগঞ্জ.কম

সর্বশেষ

জনপ্রিয়