২৬ এপ্রিল ২০২৪

প্রকাশিত: ১৮:৪১, ২৬ সেপ্টেম্বর ২০২০

আলোকিত কাশীপুর সংগঠনের আনুষ্ঠানিক যাত্রা শুরু

আলোকিত কাশীপুর সংগঠনের আনুষ্ঠানিক যাত্রা শুরু

প্রেস নারায়ণগঞ্জ: কার্যালয় উদ্বোধনের মাধ্যমে আনুষ্ঠানিকভাবে যাত্রা শুরু করলো সদর উপজেলার কাশীপুর ইউনিয়নের অনলাইনভিত্তিক সামাজিক ও স্বেচ্ছাসেবামূলক সংগঠন ‘আলোকিত কাশীপুর’। শনিবার (২৬ সেপ্টেম্বর) দুপুরে ইউনিয়নের ৮ নম্বর ওয়ার্ডে সুচিন্তানগর এলাকায় কার্যালয়টি উদ্বোধন করেন ইউপি চেয়ারম্যান ফতুল্লা থানা আওয়ামী লীগের সভাপতি এম সাইফউল্লাহ বাদল।

পিরান গার্মেন্টস এন্ড বায়িং এর ব্যবস্থাপনা পরিচালক সমাজসেবক বদরুল ইসলামের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন কাশীপুর ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান মোমেন শিকদার, প্যানেল চেয়ারম্যান আইয়ুব আলী, দেওভোগ হাজী উজির আলী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক হুমায়ন কবির, আওয়ামী লীগ নেতা এমএ সাত্তার, জাহিদুল হক খোকন, লুৎফর রহমান বিশ্বাস, হাবিবুর রহমান হাবিব, আলোকিত কাশীপুরের প্রধান এডমিন শহীদুল ইসলাম খাঁ, এডমিন আসমা খাতুনসহ সংগঠনের অন্যান্য এডমিন, মডারেটর ও স্বেচ্ছাসেবীবৃন্দ। অনুষ্ঠান সঞ্চালনা করেন এডমিন নিলয় হোসেন।

অনুষ্ঠানে বক্তারা আলোকিত কাশীপুর সংগঠনের সাফল্য কামনা করেন। তারা বলেন, মানুষের সেবা করতে হলে কোনো রাজনৈতিক সংগঠনের সাথে সম্পৃক্ত থাকাটা জরুরি নয়। সন্ত্রাস, মাদক, ইভটিজিংসহ বিভিন্ন অপরাধমূলক কর্মকান্ডের বিরুদ্ধে সংগঠনের তরুণদের এগিয়ে আসার আহ্বান জানান তারা।

অনুষ্ঠানে আলোকিত কাশীপুরের সদস্যরা এবং বক্তাদের মধ্যে কয়েকজন এলাকার কিছু অব্যবস্থপনা ও সমস্যার কথা তুলে ধরেন। এ ব্যাপারে স্থানীয় চেয়ারম্যান চেয়ারম্যান এম সাইফউল্লাহ বাদলের হস্তক্ষেপ কামনা করেন তারা। প্রধান অতিথির বক্তব্যে সাইফউল্লাহ বাদল বলেন, ‘আমি আওয়ামী লীগের নেতা। আমি কিন্তু আওয়ামী লীগের চেয়ারম্যান না, এই কাশীপুরের চেয়ারম্যান। স্থানীয় লোকজন ও তরুণ সমাজ এগিয়ে আসলে সন্ত্রাস, চাঁদাবাজি, ইভটিভিং, অবৈধ দখল কিছুই থাকবে না। রাস্তা দখল করে বালু ও ইট ব্যবসার কথা অনেকেই বলেছেন। কারা, কোথায় রাস্তা দখল করে ব্যবসা চালাচ্ছে তাদের একটা তালিকা ইউনিয়ন পরিষদে পাঠালে অতি দ্রুত ব্যবস্থা নেওয়া হবে।’

২০১৫ সালে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ‘আলোকিত কাশীপুর’ নামে একটি গ্রুপ খোলার মাধ্যমে অনলাইনভিত্তিক এই সামাজিক ও স্বেচ্ছাসেবামূলক সংগঠনের যাত্রা শুরু হয়। তবে কার্যালয় উদ্বোধনের মাধ্যমে আনুষ্ঠানিকভাবে নতুন উদ্যোমে যাত্রা শুরু করেছে সংগঠনটি। বর্তমানে ফেসবুকে এই সংগঠনটির সাড়ে ১১ হাজার সদস্য রয়েছে। সংগঠনের স্বেচ্ছাসেবীরা পরিচ্ছন্ন অভিযান, সচেতনতামূলক প্রচারাভিযান, দুঃস্থ ও অসহায়দের চিকিৎসার ব্যবস্থা, রক্ত সংগ্রহ ক্যাম্পিংসহ নানা কার্যক্রমে অংশ নিচ্ছে সংগঠনের স্বেচ্ছাসেবীরা। বৈশ্বিক মহামারী করোনাকালীন সময়ে হ্যান্ড গ্ল্যাভস, মাস্ক, স্যানিটাইজার বিতরণ, লকডাউনের সময় বাড়ি বাড়ি খাবার পৌছানো, অবরুদ্ধ এলাকাবাসীকে নিত্য প্রয়োজনীয় দ্রব্যাদি কিনে দিয়েছেন তারা। সর্বোপরি কাশীপুর ইউনিয়নভিত্তিক এই সংগঠনটি বিভিন্ন সামাজিক, মানবিক সেবা দানে অগ্রগামী ভূমিকা রেখে আসছে।

সংগঠনের প্রধান এডমিন শহীদুল ইসলাম খাঁ বলেন, ‘কাশীপুর ইউনিয়ন মাদকমুক্ত থাকবে। এই এলাকায় চাঁদাবাজি, সন্ত্রাস, মাদক ব্যবসা বন্ধ করতে আমাদের নিজেদের এগিয়ে আসতে হবে। একই উদ্দেশ্য নিয়ে অনেক সংগঠন শুরু হয় আবার মুখ থুবড়েও পড়ে। আমি মনে করি, আমরা ঐক্যবদ্ধ থাকলে আলোকিত কাশীপুর পথ হারাবে না।’

প্রেস নারায়ণগঞ্জ.কম

সর্বশেষ

জনপ্রিয়