২৬ এপ্রিল ২০২৪

প্রকাশিত: ১৮:৫৮, ১৮ নভেম্বর ২০২২

আপডেট: ১৮:৫৮, ১৮ নভেম্বর ২০২২

'শফিউদ্দিনের মতো নেতৃত্ব দরকার' স্মরণসভায় বক্তারা

'শফিউদ্দিনের মতো নেতৃত্ব দরকার' স্মরণসভায় বক্তারা

প্রেস নারায়ণগঞ্জ: বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির পলিটব্যুরোর সদস্য ও জাতীয় শ্রমিক ফেডারেশনের কেন্দ্রীয় কমিটির সাবেক সাধারণ সম্পাদক শ্রমিক নেতা শফিউদ্দিন আহমেদের দ্বিতীয় মৃত্যুবার্ষিকী উপলক্ষে নারায়ণগঞ্জ জেলা ওয়ার্কার্স পার্টির উদ্যোগে এক স্মরণসভা অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার (১৮ নভেম্বর) বেলা ৩ টায় আলী আহাম্মদ চুনকা নগর পাঠাগার ও মিলনায়তনে এ স্মরণসভা অনুষ্ঠিত হয়।

জেলা ওয়ার্কার্স পার্টির সভাপতি হাফিজুর রহমানের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক হিমাংশু সাহার সঞ্চালনায় স্মরণসভায় বক্তব্য রাখেন বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির পলিটব্যুরো সদস্য আনিসুর রহমান মল্লিক, আওয়ামী লীগের মহানগর কমিটির সভাপতি ও ১৪ দলের জেলা সমন্বয়ক জেলা পরিষদের সাবেক চেয়ারম্যান আলহাজ্ব আনোয়ার হোসেন, সন্ত্রাস নির্মূল ত্বকী মঞ্চের আহ্বায়ক সাংস্কৃতিক ব্যক্তিত্ব রফিউর রাব্বি, বাংলাদেশের কমিউনিস্ট পার্টির জেলা সভাপতি হাফিজুল ইসলাম, ন্যাপের শহর সাধরণ সম্পাদক এড. আওলাদ হোসেন, জাসদ মহানগর সভাপতি মোসলেম উদ্দিন, নারায়ণগঞ্জ সাংস্কৃতিক জোটের সভাপতি ভবানী শঙ্কর রায়, সমমনার সাধারণ সম্পাদক গোবিন্দ সাহা, জেলা ওয়ার্কার্স পার্টির সম্পাদক মণ্ডলীর সদস্য গোলাম মোস্তফা সাচ্ , জাতীয় শ্রমিক ফেডারেশনের জেলা সদস্য সচিব এইচ রবিউল চৌধুরী, বাংলাদেশ যুব মৈত্রীর জেলা যুগ্ম আহ্বায়ক মাইন উদ্দিন বারী সহ বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ। এ সময় উপস্থিত ছিলেন শফিউদ্দিন আহমেদের ছেলে মোহাম্মদ রফিক।

প্রয়াত শফিউদ্দিন আহমেদের স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা জানিয়ে স্মরণসভায় বক্তারা বলেন, মানুষের কল্যাণের জন্যই রাজনীতি হওয়া উচিত। যে রাজনীতি মানুষকে উগ্র বানায়, সেই রাজনীতি মানুষের রাজনীতি হতে পারে না। আসলে স্বাধীনতার পরবর্তীকালের রাজনীতি আর আগের রাজনীতিতে অনেক পার্থক্য। একসময় রাজনীতি মানুষের কল্যাণে রাজনীতি হতো। আজকে রাজনীতিতে হানাহানি, মারামারি, সন্ত্রাস। রাজনীতিতে জিম্মি করে আমরা নিজের আখের গোছানোর জন্য ব্যস্ত। এখন রাজনীতির যে অবস্থা দেখতেছি সেই অবস্থা থেকে পরিত্রাণ পাওয়ার জন্য শফি ভাইয়ের মতো নেতৃত্ব আমাদের দরকার। দেশপ্রেমিক মানুষগুলো দূরে যাওয়ার ফলে দেশ ও জাতির এই করুণ অবস্থা। এই অবস্থার পরিবর্তনের জন্য ভালো মানুষের নেতৃত্ব দরকার। কিছু মানুষের কারণে ভালো মানুষেরা রাজনীতি থেকে দূরে সরে যাচ্ছে।

স্মরণসভায় বক্তারা আরো বলেন, কমরেড শফিউদ্দিন আহমেদ এর প্রত্যাশিত শ্রমজীবী মানুষের জনগনতান্ত্রিক রাষ্ট্র গঠনে সকল বামপন্থী এবং প্রগতিশীল শক্তি একত্রিত হয়ে লড়াই সংগ্রামকে আরো জোরদার করার মধ্য দিয়ে কিংবদন্তি এই নেতার স্মৃতির প্রতি প্রকৃত শ্রদ্ধা নিবেদন করা হবে।

 

প্রেস নারায়ণগঞ্জ.কম

সর্বশেষ

জনপ্রিয়