৩০ এপ্রিল ২০২৪

প্রকাশিত: ২২:০৭, ১৩ জুন ২০২১

আপডেট: ২২:৩৯, ১৩ জুন ২০২১

খতনা করতে গিয়ে শিশুর লিঙ্গ কর্তন

খতনা করতে গিয়ে শিশুর লিঙ্গ কর্তন
ফাইল ছবি

প্রেস নারায়ণগঞ্জ: সদর উপজেলার ফতুল্লার মুসলিমনগরে ৮ বছর বয়সী এক শিশুর সুন্নতে খতনা করতে গিয়ে লিঙ্গ কর্তনের অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় ভুক্তভুগী শিশুটির পিতা বাদী হয়ে ফতুল্লা থানার মুসলিম নগরের মৃত সাহাবুদ্দিনের পুত্র ও সাহাবুদ্দিন ফার্মেসীর পরিচালক হাতু্ড়ে ডাক্তার মোক্তার হোসাইন সরকার ও অজ্ঞাতনামা অপর এক সহযোগিকে আসামী করে ফতুল্লা মডেল থানায় মামলা দায়ের করেছেন।

বাদী অভিযোগ করেন, চটকদারী বিজ্ঞাপনে আকৃস্ট হয়ে গত মাসের ২৪ তারিখ সকালে তার ছেলের সুন্নতে খতনার জন্য মুসলিমনগরস্থ সাহাবুদ্দিন ফার্মেসীর মালিক মোক্তার হোসাইন সরকারের সাথে মোবাইল ফোনে যোগাযোগ করে তার ছেলেকে সুন্নতে খতনা করার প্রস্তাব দেয়।একই দিন দুপুর তিনটার দিকে মোক্তার হোসাইন সরকার তার এক সহযোগিকে নিয়ে তার পূ্র্ব গোপালনগর বাসায় এসে তার ছেলের সুন্নতে খতনা করায়। সুন্নতে খতনা করাকালীন সময়ে বিবাদীরা তার ছেলের লিঙ্গের সামনের বেশী অংশ কেটে ফেলে এতে করে অতিরিক্ত রক্তক্ষরণ হয়। তারা বিষয়টি বাসার কাউকে না বুজতে দিয়ে তড়িঘড়ি করে ব্যান্ডেজ কর তার ছেলেকে ঘুমের ঔষধ সেবন করিয়ে দিয়ে তারা দ্রুত ঘটনাস্থল ত্যাগ করে। পরবর্তীতে রক্তক্ষরণের মাত্রা বৃদ্ধি পেলে বিষয়টি  বিবাদীকে ফোন করলে  জানালে তেমন কোন সমস্যা নয় বলে জানায়। একই সাথে তাকে বলে যে তার ছেলেকে যেনে ঘুম থেকে ডেকে তোলা না হয়। কিন্তু রক্তক্ষনের মাত্রা বৃদ্ধি পেলে তার ছেলেকে একই দিনে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয় পরে কর্তব্যরত চিকিৎসকরা  সেখান থেকে  শেখ হাসিনা বার্ন ইউনিটে নিয়ে গিয়ে ভর্তি করার পরামর্শ প্রদান করলে সেখানেই পরবর্তীতে তার ছেলের চিকিৎসা করানো হয়।

এ বিষয়ে ফতুল্লা মডেল থানার ইনচার্জ রকিবুজ্জামান জানান, অভিযোগের সত্যতা পেয়ে বাদীর লিখিত অভিযোগটি মামলা হিসেবে গ্রহন করা হয়েছে। ঘটনার পর থেকে আসামীরা পলাতক রয়েছে। তাদের গ্রেফতারের চেস্টা করা হচ্ছে বলে তিনি জানান।

প্রেস নারায়ণগঞ্জ.কম

সর্বশেষ

জনপ্রিয়