৩০ এপ্রিল ২০২৪

প্রকাশিত: ১৯:৪৪, ২০ মার্চ ২০২১

ধ্রুব সাহিত্য পত্র পুরস্কার বিতরণ

ধ্রুব সাহিত্য পত্র পুরস্কার বিতরণ

প্রেস নারায়ণগঞ্জ: মুজিব জন্মশতবর্ষ উপলক্ষে শিল্প, সংস্কৃতি, সাহিত্য বিষয়ক সংগঠন ধ্রæব সাহিত্য পত্র আয়োজিত প্রতিযোগিতায় কবি ও লেখককে “ধ্রুব সাহিত্য পুরস্কার ২০২১” প্রদান করা হয়েছে।

ধ্রুব সাহিত্যপত্রের সম্পাদক আবু রায়হান পুরস্কার প্রাপ্ত লেখকদের নাম প্রকাশ করেন। তিনি বলেন বিচারক মন্ডলীর চুলচেরা বিশ্লেষনের পরই এই পুরস্কার প্রদান করা হলো।

শনিবার (২০ মার্চ) নারায়নগঞ্জ প্রেসক্লাব মিলনায়তনে অনাড়ম্বর আয়োজনের মধ্য দিয়ে সাহিত্যের দুইটি বিভাগে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেওয়া হয়। কবিতা বিভাগে পুরস্কার পেয়েছেন আজকের জন্মভুমির পত্রিকার সম্পাদক জাফর আহমদ প্রধান এবং প্রবন্ধ বিভাগে পুরস্কার পেয়েছেন সাপ্তাহিক মুক্ত আওয়াজ পত্রিকার সম্পাদক এনামুল হক প্রিন্স। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বিজয়ীদের হাতে পুরস্কার ও সার্টিফিকেট তুলে দেন দৈনিক মানবজমিনের ষ্টাফ রিপোর্টার বিল্লাল হোসেন রবিন।

এ সময় তিনি বলেন ধ্রুব সাহিত্য পত্র তরুণ কবি ও লেখকদের মিলন মেলা। ধ্রুব সাহিত্যপত্র প্রমান করেছে মানুষ সাহিত্য পড়তে চায়। এবং সাহিত্যের অনুরাগী সকল মানুষের প্লাটফর্ম এই ধ্রুব সাহিত্য পত্র।

ধ্রæব সাহিত্য পত্র সম্পাদক আবু রায়হান সবাইকে অভিনন্দন জানিয়ে বলেন, সাহিত্য চর্চার ক্ষেত্রে আত্মিক সম্পর্কের সঙ্গে নিষ্ঠার সম্পর্ক রয়েছে।

পুরস্কার প্রাপ্ত লেখক জাফর আহমদ অনুভুতি প্রকাশ করে বলেন, “ধ্রুব সাহিত্য পূরস্কার ২০২১” তরুণদের সাহিত্য চর্চাকে উৎসাহিত করবে। পুরস্কার প্রাপ্ত লেখক এনামুল হক প্রিন্স বলেন, তরুণরাই সাহিত্যের স্বকীয়ধারা তৈরি করবে।

অনুষ্ঠানে অনান্যের মধ্যে আরো উপস্থিত ছিলেন প্রভাষক ও কবি মৃত্যুঞ্জয় দত্ত, সমাজ সেবক হেলাল উদ্দিন, ধ্রুব সাহিত্য পত্রের কার্যকরী সদস্য জি.এম কবীর, আরিফ হোসেন, মুহাম্মদ মিজানুর রহমান প্রমুখ।

প্রেস নারায়ণগঞ্জ.কম

সর্বশেষ

জনপ্রিয়