২৬ এপ্রিল ২০২৪

প্রকাশিত: ২১:৫৩, ১৯ অক্টোবর ২০২০

আক্তারের সেই অস্ত্র দু’টি বৈধ, যাচাই করেছে পুলিশ

আক্তারের সেই অস্ত্র দু’টি বৈধ, যাচাই করেছে পুলিশ

প্রেস নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জের ফতুল্লার কুতুবআইলের আক্তার হোসেনের আগ্নেয়াস্ত্র হাতে একাধিক ছবি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ভাইরাল হয়েছে। এ নিয়ে গণমাধ্যমের শিরোনামও হয়েছেন তিনি। তবে অস্ত্র দু’টির লাইসেন্স তার কাছে রয়েছে বলে জানান আক্তার হোসেন। তার দাবি, ব্যক্তিগত নিরাপত্তার স্বার্থে তিনি ও তার ভাই অস্ত্র দু’টির লাইসেন্স বৈধ উপায়ে নিয়েছেন।

আক্তার হোসেন বলেন, ব্যক্তিগত নিরাপত্তার স্বার্থে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সকল বিধিনিষেধ মেনে আবেদনের প্রেক্ষিতে প্রয়োজনীয় কাগজপত্র পরীক্ষা-নিরীক্ষা শেষে একটি পয়েন্ট ২২ বোরের রাইফেলের লাইসেন্স তার নামে ইস্যু করা হয়। ২০১৩ সালের ৬ নভেম্বর নারায়ণগঞ্জ জেলা ম্যাজিস্ট্রেট ইস্যুকৃত লাইসেন্স নাম্বার-১২৬/২০১৩। ২০১৪ সালের ২৭ জানুয়ারিতে ঢাকার ‘কে আহম্মদ এন্ড সন্স কোম্পানি’ হতে একটি পয়েন্ট ২২ বোরের রাইফেল ক্রয় করেন। অস্ত্রটি জেলা ম্যাজিস্ট্রেটের কাছে দাখিল করার পর ২৯ জানুয়ারি রেজিস্টারে এন্ট্রি করা হয়। এরপর প্রতি বছর অস্ত্রটি নবায়ন করে আসছেন বলে জানান তিনি।

তিনি আরও বলেন, একইভাবে তার ছোট ভাই মো. সুমন হোসেনের আবেদনের প্রেক্ষিতে তার নামে একটি পয়েন্ট ২২ বোরের রাইফেল ইস্যু (লাইসেন্স নাম্বার-৩০৬) হয়। পরে ২০১২ সালের ১৫ ডিসেম্বর একটি পয়েন্ট ২২ বোরের রাইফেল ক্রয় করা হয়। অস্ত্রটি কেনার পর জেলা ম্যাজিস্ট্রেট বরাবরে দাখিল করা হলে পরীক্ষা করে তা ২০১২ সালের ২৯ ডিসেম্বর রেজিস্টারে এন্ট্রি করেন জেলা ম্যাজিস্ট্রেট। এরপর থেকে অস্ত্রটি প্রতি বছর নবায়ন করা হয়।

আক্তার হোসেন বলেন, ‘একদিন আমি অস্ত্র দু’টি নিয়ে নিজ বাসভবনে শখের বশে ছবি তুলি। ফেসবুকে আমার আইডি থেকে পোস্ট দেই। সেখান থেকে অসাধু চক্রটি ছবিগুলো নিজেদের কাছে সংরক্ষণ করে অবৈধ বলে অপপ্রচার চালানো হয়েছে। অথচ অস্ত্রগুলো প্রতি বছরই নবায়ন করা হয়।’ আক্তার জানান, গণমাধ্যমে অস্ত্রসহ প্রতিবেদন প্রকাশের পর গত ১৩ অক্টোবর অস্ত্র দু’টি লাইসেন্স সংক্রান্ত বিষয় যাচাই করেছেন জেলা গোয়েন্দা শাখার পরিদর্শক মো. হুমায়ুন কবির মোল্লা।

এ বিষয়ে হুমায়ূন কবির মোল্লা বলেন, লাইসেন্সপ্রাপ্ত দু’টি রাইফেল ও কাগজপত্র যাচাই করে দেখা হয়েছে। সব কাগজই এখন পর্যন্ত ঠিকঠাক আছে।

ফতুল্লার কুতুবআইল খিজিরপুর এলাকার সদ্য প্রয়াত হাজী আলাউদ্দিনের মেঝো ছেলে আক্তার হোসেন। তিনি হোসাইন টেক্সটাইল মিলস ও কর্ণফুলি টেক্সটাইল মিলসের ব্যবস্থাপনা পরিচালক। হাজী মান্নান মাদরাসা, হাজী আব্দুল আউয়াল চিশতী মাদরাসা ও শাহানূর বেগম মাদরাসা এবং হাজী আব্দুল মান্নান জামে মসজিদ ও আলাতুন্নেসা জামে মসজিদ পরিচালনা কমিটির সভাপতির দায়িত্বও পালন করছেন তিনি। আলহাজ্ব আব্দুল আউয়াল চিশতী উচ্চ বিদ্যালয়ের প্রিন্সিপাল এবং কুতুবআইল ও কোতালেরবাগ পঞ্চায়েত কমিটিরও সভাপতিও তিনি। তার ছোট ভাই মো. সুমন হোসেন বিশ্বাস গ্রুপের চেয়ারম্যান এবং হাজী আব্দুল মান্নান মাদরাসা ও হাজী আব্দুল মান্নান জামে মসজিদের মোতয়াল্লী হিসেবে দায়িত্ব পালন করছেন।

প্রেস নারায়ণগঞ্জ.কম

সর্বশেষ

জনপ্রিয়