২৬ এপ্রিল ২০২৪

প্রকাশিত: ২০:৩৬, ১৭ জানুয়ারি ২০২১

আপডেট: ২০:৩৬, ১৭ জানুয়ারি ২০২১

আড়াইহাজারে বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় স্থাপনের দাবি

আড়াইহাজারে বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় স্থাপনের দাবি

প্রেস নারায়ণগঞ্জ: প্রধানমন্ত্রী কর্তৃক অনুমোদিত জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ^বিদ্যালয় নারায়ণগঞ্জের আড়াইহাজার উপজেলায় স্থাপন করার দাবি জানিয়েছে বিভিন্ন শিক্ষকসহ সামাজিক-সাংস্কৃতিক সংগঠন।

শনিবার (১৬ জানুয়ারি) সন্ধায় আলোর পথযাত্রী পাঠাগারে ‘প্রযুক্তি নির্ভর শিক্ষার ও টেকসই উন্নয়ন’ শীর্ষক এক মতবিনিময় সভায় বক্তারা এসব দাবী করেন। এ সময় বক্তাগণ নারায়ণগঞ্জে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ^বিদ্যালয় করার অনুমোদন দেয়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

বক্তারা বলেন, উন্নয়ন ও সমৃদ্ধি ক্ষেত্রে বাংলাদেশের যেকোন উপজেলার থেকে এগিয়ে আছে আড়াইহাজার উপজেলা। যোগাযোগ ব্যবস্থার অভূতপুর্ব উন্নয়নের কারণে রাজধানী ঢাকা, নারায়নগঞ্জসহ নরসিংদী, কুমিল্লা, ব্রাহ্মনবাড়িয়া ও এদের আশপাশের এলাকার সাথে যোগাযোগ অনেক সহজতর হয়েছে। তাই আড়াইহাজার এলাকায় বিশ^বিদ্যালয়টি স্থাপনের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি অনুরোধ করেন।

সভায় সভাপতিত্ব করেন অডিট ডিপার্টমেন্টের মহাপরিচালক (অব.) ও রূপালী ব্যাংকের পরিচালক বীর মুক্তিযোদ্ধা আবদুল বাছেত খান। আলোর পথযাত্রী পাঠাগারের সভাপতি ওসমকালের আড়াইহাজার প্রতিনিধি সফুরউদ্দিন প্রভাতের সঞ্চালনায় এসময় উপস্থিত ছিলেন ৩৮তম বিএসএস প্রশাসন ক্যাডারের প্রথম স্থান অধিকারী মো. রুহুল আমিন শরীফ, পাক্ষিক স্বাগতম এর সম্পাদক ও প্রাবন্ধিক রুহুল আমিন বাবুল, রোকনউদ্দিন গালস্ ডিগ্রী কলেজেন অধ্যক্ষ মো. আক্তারুজ্জামান প্রমুখ।

প্রেস নারায়ণগঞ্জ.কম

সর্বশেষ

জনপ্রিয়