২৬ এপ্রিল ২০২৪

প্রকাশিত: ১৮:৪১, ২১ অক্টোবর ২০২১

আপডেট: ১৮:৪২, ২১ অক্টোবর ২০২১

কৈশোর-বান্ধব স্বাস্থ্যসেবা সপ্তাহে র‌্যালি

কৈশোর-বান্ধব স্বাস্থ্যসেবা সপ্তাহে র‌্যালি

প্রেস নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জ সদর উপজেলার মা ও শিশু কল্যাণ কেন্দ্রের কৈশোর-বান্ধব স্বাস্থ্যসেবা কেন্দ্রে `কৈশোর-বান্ধব স্বাস্থ্য সেবা সপ্তাহ` পালন উপলক্ষে বর্ণাঢ্য র‍্যালি বের করা হয়েছে।

বৃহস্পতিবার (২১ অক্টোবর) সিরাক-বাংলাদেশ কর্তৃক নিযুক্ত ভলান্টিয়ার পিয়ার লিডার (ভিপিএল) এর উদ্যোগে র‍্যালিটি বের হয়। র‍্যালি উদ্বোধন করেন নারায়ণগঞ্জ পরিবার পরিকল্পনা কার্যালয় এর উপ-পরিচালক মো. আনোয়ার হোসেন।

২১ অক্টোবর থেকে ২৭ অক্টোবর পর্যন্ত ইউএস-এআইডি এবং পাথফাইন্ডার ইন্টারন্যাশনাল এর সহযোগিতায় সুখী জীবন প্রকল্পের অধীনে পরিবার পরিকল্পনা অধিদপ্তরাধীন মা ও শিশু কল্যাণ কেন্দ্রে এ সপ্তাহ পালন করা হবে।

র‍্যালিতে অংশগ্রহণ করেন উক্ত কেন্দ্রের মেডিকেল অফিসার ডা. ফাতেমা শিরীন, সিরাক-সুখী জীবন প্রকল্প লিডার মো. মাহাবুব সরকার, মা ও শিশু কল্যাণ কেন্দ্র (সদর) এর ভলান্টিয়ার পিয়ার লিডার নবী নেওয়াজ সাকিব এবং তাইরান আবাবিল রোজা। র‌্যালি আয়োজনে সহায়তা করেছেন ভিপিএলদের সহযোগী ভলান্টিয়ার পিয়ার টীম। এছাড়াও র‌্যালিতে স্থানীয় কিশোর-কিশোরী ও তরুণরা অংশগ্রহণ করেছেন।

কিশোর-কিশোরীদের শারীরিক ও মানসিক স্বাস্থ্য সমস্যা সংক্রান্ত সেবা নিশ্চিত করতে আয়োজিত এ সপ্তাহের মাধ্যমে কৈশোর-বান্ধব স্বাস্থ্যসেবা কেন্দ্রে প্রদানকৃত সেবাসমূহের প্রচার ও প্রসার এবং সেবা গ্রহণে কিশোর-কিশোরীদের আগ্রহী করে তোলার লক্ষ্যে সেবাকেন্দ্র ও তার চারপাশের এলাকায় মাইকিং এর মাধ্যমে কৈশোর-বান্ধব স্বাস্থ্যসেবা সপ্তাহ উদাযাপন সম্পর্কে প্রচারণা করা হয়েছে। সেবা প্রদানকারী ও তরুণদের মধ্যে সহযোগিতাপূর্ণ সম্পর্ক তৈরির মাধ্যমে কৈশোর-বান্ধব স্বাস্থ্যসেবার মান উন্নয়ন করাই কৈশোর-বান্ধব স্বাস্থ্যসেবা সপ্তাহ উদযাপনের লক্ষ্য বলে জানান আয়োজকরা।

প্রেস নারায়ণগঞ্জ.কম

সর্বশেষ

জনপ্রিয়