২৬ এপ্রিল ২০২৪

প্রকাশিত: ২১:০৫, ৯ জুন ২০২২

আপডেট: ২১:০৫, ৯ জুন ২০২২

ছাত্রদল সভাপতি শাহেদের বাড়িতে হামলা ও গুলি

ছাত্রদল সভাপতি শাহেদের বাড়িতে হামলা ও গুলি

প্রেস নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জ মহানগর ছাত্রদলের সভাপতি ও যুবদলের যুগ্ম আহ্বায়ক শাহেদ আহমেদের বাড়িতে মহড়া দিয়ে গুলি চালানোর অভিযোগ পাওয়া গেছে। ছাত্রদল নেতার অভিযোগ, গত বুধবার (৮ জুন) রাতে নারায়ণগঞ্জ-৪ আসনের সরকারদলীয় সংসদ সদস্য একেএম শামীম ওসমানের ছেলে ইমতিনান ওসমান অয়নের নেতৃত্বে ছাত্রলীগের নেতা-কর্মীরা তার বাড়ির সামনে ফাঁকা গুলি ছুড়ে আতঙ্ক সৃষ্টি করেছে। তার নাম ধরে গালিগালাজসহ ভাঙচুর চালিয়েছে হামলাকারীরা।

শাহেদ আহমেদ বলেন, “বুধবার দুপুর থেকে আমি ও আমার কমিটির সাধারণ সম্পাদক ঢাকায় অবস্থান করছি। রাত দশটার দিকে এলাকা থেকে একের পর এক লোক আমাকে ফোন করতে থাকেন। তারা জানান, এমপি শামীম ওসমানের ছেলে অয়ন ওসমানের নেতৃত্বে ২০০-৩০০ ছাত্রলীগের নেতা-কর্মী আমার বাড়ির সামনে মহড়া দিয়েছে। একটি গাড়ির কাঁচ ও হুন্ডা ভাঙচুর করেছে, চেয়ার-টেবিল ভেঙেছে। ‘আমি বাড়িতে আছি কিনা’ জানতে চেয়ে বাসার সামনে দাঁড়িয়ে চিল্লায়ে পরিবারের লোকজনকে গালিগালাজ করেছে। বাসার সামনে তিন রাউন্ড ফাঁকা গুলিও ছুড়েছেন অয়ন ওসমান। ভয়ে পরিবারের লোকজন বাসার কলাপসিবল গেট লাগিয়ে দেয়। এমনকি বাসার সামনে যেই স্থানে আমি আড্ডা দেই সেখানেও অস্ত্র-শস্ত্র নিয়ে লোকজনকে গালিগালাজ ও ভাঙচুর করেছে তারা।”

“কী কারণে আমার বাড়ির সামনে এমন মহড়া ও গুলি ছোড়া হয়েছে তা আমি জানি না। বিরোধীদলীয় রাজনীতি করি। সরকারদলীয় নেতারা আমার প্রতি ক্ষেপে থাকতে পারেন। রাজনৈতিক প্রতিহিংসার বশবর্তী হয়ে এই ঘটনা ঘটিয়েছেন এমপির ছেলে। কেননা তার সাথে আমার কোন ব্যক্তিগত শত্রুতা নেই। এই ঘটনার পর থেকে বাড়ির লোকজন আমাকে এলাকায় ফিরতে নিষেধ করেছেন। তারা আতঙ্কগ্রস্ত হয়ে পড়েছেন।”, বলেন ছাত্রদল সভাপতি।

নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের ১২ নম্বর ওয়ার্ডের খানপুর এলাকার নারায়ণগঞ্জ ৩০০ শয্যা বিশিষ্ট বিশেষায়িত হাসপাতালের পাশেই ছাত্রদলের সভাপতি শাহেদ আহমেদের বাসা। বাবা-মা ও স্ত্রী-সন্তানকে নিয়ে ওই বাড়িতে থাকেন শাহেদ। হাসপাতালের সামনের সড়কে শতাধিক ফাস্টফুড ও ওষুধ বিক্রির দোকান রয়েছে। নাম প্রকাশ না করার শর্তে একাধিক দোকানি বলেন, “রাত দশটার দিকে অয়ন ওসমানের নেতৃত্বে শতাধিক লোকজনের একটি গ্রুপ হাসপাতাল রোডে ঢোকে। তাদের কয়েকজনের হাতে অস্ত্রও ছিল। হঠাৎ এত লোকজন দেখে দোকানিরা তাদের দোকানপাট বন্ধ করে ফেলেন। আধ ঘন্টারও বেশি সময় তারা হাসপাতাল রোডে মহড়া দেন। এক পর্যায়ে গুলির শব্দও শুনতে পান”, বলে জানান দোকানিরা।

নাম প্রকাশ না করার শর্তে শাহেদ আহমেদের ঘনিষ্ঠ এক ছাত্রদল নেতা বলেন, “বাড়ির সামনে রাতে শাহেদ বন্ধু-বান্ধবের সাথে আড্ডা দেয়। বুধবার রাতে সেখানে শাহেদ না থাকলেও বন্ধুরা ছিল। ছাত্রলীগের নেতারা প্রথমে হাসপাতাল রোডে ঢুকেই তাদের ধাওয়া দেয়। তারা শাহেদের বাড়িতে গিয়ে পরিবারের লোকজনকে শাসায়ও। এমপি শামীম ওসমানের ছেলে অয়ন ওসমানের নেতৃত্বে এই মহড়ায় মহানগর ছাত্রলীগের সাবেক সভাপতি হাবিবুর রহমান রিয়াদ, সাবেক সিনিয়র সহসভাপতি শুভ রায়, অয়ন ওসমানের বন্ধু সুমিত, আহমেদ কাওসারসহ ২০০-৩০০ ছাত্রলীগের নেতা-কর্মী অংশ নেয়।”

এই ঘটনার নিন্দা জানিয়ে জেলা ছাত্রদলের সাবেক সভাপতি ও জেলা যুবদলের সদস্যসচিব মশিউর রহমান রনি বলেন, “এই ধরনের ঘটনা আমরা প্রত্যাশা করি না। রাজনীতি করি বলে আমাদের উপর হামলা করবে, ভয় দেখাবে সেইটা তো উচিত না। উনি তো একজন সাংসদের ছেলে। ওনার কাছ থেকে এইসব আশা করতে পারি না। তাদের কোন কথা থাকলে রাজনৈতিক মঞ্চে বলুক, এইভাবে সন্ত্রাসী কায়দা বেছে নেওয়ার মধ্যে বীরত্ব নেই। এইভাবে ভয় দেখিয়ে আমাদের দমানো যাবে না।”

এই ঘটনা প্রসঙ্গে জানতে চাইলে নারায়ণগঞ্জ সদর মডেল থানার পরিদর্শক (তদন্ত) মো. সাঈদুজ্জামান বলেন, “খবর পেয়ে রাত ১১টার দিকে ঘটনাস্থলে যায় পুলিশ। সেখানের দোকানিদের জিজ্ঞাসাবাদ করেছি। একদল লোকের মহড়ার বিষয়টি তারা জানিয়েছে। তবে গুলি ছোড়ার মতো কোন আলামত পাওয়া যায়নি। এই বিষয়ে এখন পর্যন্ত থানায় কোন অভিযোগ বা জিডি করা হয়নি। অভিযোগ দিলে বিষয়টি অধিকতর তদন্ত করা হবে।”

অভিযোগ না দেওয়া প্রসঙ্গে ছাত্রদল সভাপতি শাহেদ আহমেদ বলেন, “বর্তমান সরকারের আমলে সাংসদ পুত্রের বিরুদ্ধে অভিযোগ দিয়ে লাভটা কী ভাই? এইভাবে প্রকাশ্যে গুলি করার পর অভিযোগ দিয়ে কী করমু?”

এদিকে মহড়া ও গুলি চালানোর অভিযোগ অস্বীকার করে সাংসদের ছেলে ইমতিনান ওসমান অয়ন বলেন, “আমি গতকাল (বুধবার) নারায়ণগঞ্জে একটি অনুষ্ঠানে গিয়েছি সেখানে থেকে চলে গেছি। এমন কোন ঘটনা তো ঘটেনি। এমন গুজব রাস্তাঘাটে শুনতে পাওয়া যায়।”

এদিকে এই ঘটনার নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। বৃহস্পতিবার বিকেলে এক প্রেস ব্রিফিংয়ে নিন্দা জানান তিনি। নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বিবৃতি দিয়েছে কেন্দ্রীয় যুবদল ও ছাত্রদল।

প্রেস নারায়ণগঞ্জ.কম

সর্বশেষ

জনপ্রিয়