২৬ এপ্রিল ২০২৪

প্রকাশিত: ২১:৫৩, ২৪ মার্চ ২০২১

ডিএনডি প্রকল্পের রড লুট, দুই ডাকাত গ্রেফতার

ডিএনডি প্রকল্পের রড লুট, দুই ডাকাত গ্রেফতার

প্রেস নারায়ণগঞ্জ: ডিএনডি প্রকল্পের ১৩ টন রড লুট করার ঘটনার সাথে জড়িত থাকার অভিযোগে আন্তঃজেলা ডাকাত দলের দুই সদস্যকে গ্রেফতার করেছে ফতুল্লা মডেল থানা পুলিশ। মঙ্গলবার (২৩ মার্চ) রাতে ফতুল্লার দাপা ইদ্রাকপুর থেকে প্রথমে জাফরকে পরে তার স্বীকারোক্তি মোতাবেক কেরানীগঞ্জের পানগাঁও থেকে ইব্রাহিমকে গ্রেফতার করা হয়।

গ্রেফতারকৃতরা হলো, পটুয়াখালি জেলার সদর থানার মরিচবুনিয়া গ্রামের মৃত আব্দুল মৃধার পুত্র ও ঢাকার কেরানীগঞ্জ পানগাঁয়ের আওলাদ হোসেনের ভাড়াটিয়া ইব্রাহিম মৃধা (৫৭) ও একই জেলার গলাচিপার মৃত লতিফ প্যাদার পুত্র ফতুল্লার দাপা ইদ্রাকপুর খোজ পাড়ার মরন আলীর ভাড়াটিয়া জাফর (৩৫)। ইব্রাহিমের বিরুদ্ধে দেশের বিভিন্ন থানায় ১৪ টির বেশী ডাকাতি মামলা রয়েছে বলে পুলিশ জানায়।

গ্রেফতারকৃতরা দেলপাড়াস্থ ক্যানেল পাড় ব্রীজ নির্মানের জন্য নিয়ে আসা খোয়া যাওয়া ১৩ টন রড নিয়ে যাওয়ার কথা স্বীকার করেছে বলে পুলিশ জানায়।

ফতুল্লা মডেল থানার পুলিশ পরিদর্শক (অপারেশন) সঞ্জয় সরকার জানান, চলতি মাসের ১৮ তারিখ রাতের কোন এক সময়ে ডিএনডি প্রকল্পের কুতুবপুর দেলপাড়াস্থ ক্যানেল পাড়ের ব্রীজ নির্মানের কাজের জন্য নিয়ে আসা দুই ঠিকাদার প্রতিষ্ঠানের ১৩ টন রড কে বা কারা নিয়ে যায়। এ ঘটনায় ঠিকাদার প্রতিষ্ঠানের প্রজেক্ট ইনচার্জ আমিরুল ইসলাম বাদী হয়ে ১৯ তারিখে অজ্ঞাতদের আসামী করে একটি মামলা দায়ের করেন।মামলার সূত্র ধরে তদন্তে নামে পুলিশ। এক পর্যায়ে তারা জানতে পারে যে ১৩ টন রড নিয়ে যাওয়ার পেছনে আন্তঃজেলা একটি অপরাধী চক্র জড়িত রয়েছে। বিষয়টি নিশ্চিত হয়ে মঙ্গলবার রাত ৮ টার দিকে দাপা ইদ্রাকপুর এলাকা থেকে প্রথমে জাফরকে  আটক করে পরে তার স্বীকারোক্তি মোতাবেক কেরানীগঞ্জ থানার পানগাঁও থেকে আন্তঃ জেলা ডাকাত সর্দার ১৪ মামলার পলাতক আসামী ইব্রাহিম মৃধা ওরফে ডাকাত ইব্রাহিমকে গ্রেফতার করে পুলিশ। আটককৃতরা প্রাথমিক জিজ্ঞাসাবাদে ১৩ টন রড নিয়ে যাওয়ার বিষয়টি স্বীকার করেছে। নিয়ে যাওয়া রড উদ্ধারে এবং জড়িত অপর সকল সদস্যদের গ্রেফতারে তাদের অভিযান অব্যহ্যাত রয়েছে বলে তিনি জানান।

প্রেস নারায়ণগঞ্জ.কম

সর্বশেষ

জনপ্রিয়