২৬ এপ্রিল ২০২৪

প্রকাশিত: ১৫:৫৩, ২৯ সেপ্টেম্বর ২০২০

আপডেট: ১৭:০৪, ২৯ সেপ্টেম্বর ২০২০

দুই বছরের শিশু অপহরণ, স্বামী-স্ত্রী গ্রেফতার

দুই বছরের শিশু অপহরণ, স্বামী-স্ত্রী গ্রেফতার

প্রেস নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জ সিদ্ধিরগঞ্জে দুই বছরের শিশুকে অপহরণের তিন দিন পর বন্দর থেকে উদ্ধার করেছে র‍্যাব-১১। এ ঘটনায় অপহরণকারী স্বামী-স্ত্রী ইমরান হোসেন ওরফে বাবু ও সানজিদা আক্তারকে গ্রেফতার করা হয়েছে।

মঙ্গলবার (২৯ সেপ্টেম্বর) র‍্যাব-১১ এর অধিনায়ক লে. কর্ণেল খন্দকার সাইফুল আলম স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়। গ্রেফতারকৃত ইমরান হোসেন বন্দর উপজেলার লক্ষণখােলা এলাকার মৃত মাজেদ হােসেনের ছেলে এবং সানজিদা আক্তার ইমরানের স্ত্রী।

র‍্যাব জানায়, গত ২৬ সেপ্টেম্বর সিদ্ধিরগঞ্জ মিজমিজি এলাকার মাে. মিজানুর রহমান (৩২) নামক এক ব্যক্তি র‍্যাব-১১ বরাবর একটি অভিযোগ করেন যে, কতিপয় অপহরণকারীরা মিজমিজি পাইনাদী এলাকায় তাদের ভাড়া বাড়ি হতে তার ২ বছর বয়সী ছেলেকে অপহরণ করে নিয়ে গেছে এবং মােবাইল ফোনে শিশুটিকে প্রাণে মেরে ফেলার হুমকি দিয়ে মােটা অঙ্কের মুক্তিপণ দাবি করেছে। উক্ত অভিযােগের প্রেক্ষিতে র‍্যাব-১১ তাদের গোয়েন্দা নজরদারী ও গােপন অনুসন্ধান শুরু করে। এরই ধারাবাহিকতায় ২৮ সেপ্টেম্বর সন্ধ্যা সাড়ে ৬ট বন্দর উপজেলার উত্তর লক্ষণখোলা এলাকা হতে মাে. ইমরান হােসেন ওরফে বাবু (৩৬) এবং সানজিদা আক্তার (২৪) নামক দুই অপহরণকারীকে গ্রেফতার করে র‍্যাব। পরে গ্রেফতারকৃতদের তথ্য অনুযায়ী ইমরানের বােনের ভাড়া বাসায় অভিযান চালিয়ে অপহৃত শিশুটিকে উদ্ধার করা হয়।

র‍্যাব আরো জানায়, প্রাথমিক অনুসন্ধান ও জিজ্ঞাসাবাদে জানা যায়, অপহৃত শিশুটির পিতা মাে. মিজানুর রহমান একজন পিকআপ চালক। ভুক্তভোগীর পরিবার ও অপহরণকারীরা প্রায় এক বছর ধরে সিদ্ধিরগঞ্জ থানাধীন মিজমিজি পাইনাদী এলাকায় পাশাপাশি ভাড়া বাসায় বসবাস করে আসছিলেন। তবে তাদের মধ্যে প্রতিবেশি হিসেবে কোন পরিচয় বা ঘনিষ্ঠতা ছিল না। ভুক্তভোগী শিশুর পিতা মিজানুর রহমান পিকআপ চালানোর জন্য প্রায় সময় বাইরে থাকেন এবং তার স্ত্রী সাংসারিক কাজে ব্যস্ত থাকেন। এর সুযোগে অপহরণকারী স্বামী-স্ত্রী মুক্তিপণ আদায়ের উদ্দেশ্যে ২৬ সেপ্টেম্বর বিকাল ৪টায় শিশুকে অপহরণ করে নিয়ে যায় এবং বন্দর উত্তর লক্ষণখােলা দালাল বাড়ী জামে মসজিদের পাশে ইমরানের বোনের ভাড়া বাসায় জিম্মি করে রাখে। এ সময় তারা শিশুটিকে নির্যাতন করে শিশুর মা-বাবাকে মােবাইল ফোনে কান্নার আওয়াজ শুনিয়ে মােটা অঙ্কের মুক্তিপণ দাবি করে।

র‍্যাব জানায়, অপহরণকারী স্বামী-স্ত্রী র‍্যাবের কাছে শিশুটিকে অপহরণ করে মুক্তিপণ আদায়ের চেষ্টায় আটকে রেখে শারীরিক নির্যাতন করার কথা স্বীকার করেছে। গ্রেফতারকৃত আসামিদের বিরুদ্ধে আইনানুগ কার্যক্রম প্রক্রিয়াধীন।

প্রেস নারায়ণগঞ্জ.কম

সর্বশেষ

জনপ্রিয়