২৬ এপ্রিল ২০২৪

প্রকাশিত: ২১:৪২, ২৩ জানুয়ারি ২০২২

আপডেট: ২২:৫৬, ২৩ জানুয়ারি ২০২২

আইভীর ঘাঁটি নাসিকের ১৯ নম্বর ওয়ার্ড

আইভীর ঘাঁটি নাসিকের ১৯ নম্বর ওয়ার্ড

প্রেস নারায়ণগঞ্জ: টানা তৃতীয়বারের মতো নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের (নাসিক) মেয়র নির্বাচিত হয়েছেন জেলা আওয়ামী লীগের জ্যেষ্ঠ সহসভাপতি ডা. সেলিনা হায়াৎ আইভী৷ তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বীকে তিনি প্রায় ৯৫ শতাংশ ভোটকেন্দ্রেই হারিয়েছেন৷ তবে নগরীর সাতাশটি ওয়ার্ডের মধ্যে কদমরসুল অঞ্চলের ১৯ নম্বর ওয়ার্ডের প্রতিটি কেন্দ্রেই ছিল বড় ব্যবধান৷

স্থানীয়দের সাথে কথা বলে জানা যায়, ১৯ ওয়ার্ডকে বলা হয় আইভীর ঘাঁটি। পরপর ৩ নাসিক নির্বাচনের পরিসংখ্যানই বলে দেয় এটা কতটা সত্য। বরাবরই এই ওয়ার্ডে প্রতিদন্দ্বী প্রার্থীদের থেকে বড় ব্যবধানে জয়লাভ করেন ডা. সেলিনা হায়াৎ আইভী। এবারও তার ব্যতিক্রম ঘটেনি। সদ্য সমাপ্ত নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের তৃতীয় নির্বাচনে নিকটতম প্রতিদন্দ্বীর চেয়ে ৩ হাজার ৬৭৯ ভোট বেশি পেয়েছেন হ্যাট্রিক বিজয়ী নাসিক মেয়র আইভী। তিনি পেয়েছেন ৫ হাজার ২২৮ ভোট৷ অপরদিকে হাতি প্রতীকের তৈমুর আলম খন্দকার পেয়েছেন মাত্র ১ হাজার ৫৪৯ ভোট। যা মোট ভোটার ও প্রদত্ত ভোটারের পরিসংখ্যানে সর্বোচ্চ। ২০১৬ সালের নির্বাচনে ধানের শীষের প্রতীকের সাখাওয়াত হোসেনের বিরুদ্ধে ৪ হাজার ৭৩৫ ভোটের ব্যবধানে জিতেছিলেন আইভী। সাখাওয়াত হোসেন পেয়েছিলেন ১ হাজার ২৯ ও আইভী ৫ হাজার ৭৬৪ ভোট পেয়েছিলেন।

এক সময়ের ব্যবসা সমৃদ্ধ মদনগঞ্জের লক্ষ্যারচর, শান্তিনগর (উত্তরাংশ), এম এন ঘোষাল রোড, ইসলামপুর রোড, পি এম রোড, ফরাজীকান্দা (দক্ষিণ-পশ্চিমাংশ) এলাকা নিয়ে ১৯ নং ওয়ার্ড। এখানে মোট ভোটার ৯ হাজার ৯৭৮। এবার ইভিএমে মোট ভোট পড়েছে ৭ হাজার ৫৫৬।

মদনগঞ্জ মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোট কেন্দ্র ১ ও ২, কেরামতিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় ও শান্তিনগর সরকারি প্রাথমিক বিদ্যালয় নিয়ে এ ওয়ার্ডে মোট ৪টি কেন্দ্র। মদনগঞ্জ মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোট কেন্দ্র ১ ও ২ এ আইভী ভোট পেয়েছেন যথাক্রমে ১ হাজার ৯৭ ও ১ হাজার ১৬৬ ভোট। বিপরীতে তৈমুর পেয়েছেন ৪৫০ ও ৩৬৮। অপর ২ কেন্দ্রে আইভী পেয়েছেন ১ হাজার ১৮২ ও ১ হাজার ৭৮৩ ভোট। তৈমুর আলম খন্দকার পেয়েছেন ৩৫৬ ও ৩৭৫ ভোট।

এই ওয়ার্ডে আইভীর এতো জনপ্রিয়তার পেছনে উন্নয়ন কর্মকান্ডের বিষয়টিকেই রাখছেন স্থানীয়রা। তারা বলছেন, সেলিনা হায়াৎ আইভী প্রয়াত পৌরপিতা আলী আহাম্মদ চুনকার কন্যা৷ আলী আহাম্মদ চুনকা গণমানুষের কল্যাণে কাজ করেছেন৷ তার প্রতি থাকা মানুষের শ্রদ্ধা থেকেই প্রথমবার এই ওয়ার্ডের মানুষ আস্থা রেখেছিল আইভীর প্রতি৷ আইভীও তাঁর প্রতিশ্রুতি রক্ষা সবগুলো ওয়ার্ডের পাশাপাশি এ ওয়ার্ডেও ব্যাপক উন্নয়ন করেছেন৷ এসব কারণে সাধারণ মানুষও তাকে প্রতিদানস্বরূপ বিপুল ভোটের ব্যবধানে জিতিয়েছে৷

প্রেস নারায়ণগঞ্জ.কম

সর্বশেষ

জনপ্রিয়