২৬ এপ্রিল ২০২৪

প্রকাশিত: ২১:৫৫, ১০ আগস্ট ২০২২

আপডেট: ২১:৫৯, ১০ আগস্ট ২০২২

প্রগতিশীল ছাত্র সংগঠনের মশাল মিছিল

প্রগতিশীল ছাত্র সংগঠনের মশাল মিছিল

প্রেস নারায়ণগঞ্জ: জ্বালানি তেলের বর্ধিত মূল্য ও গণপরিবহনের বর্ধিত ভাড়া প্রত্যাহার এবং ঢাকায় ছাত্র সমাবেশে হামলার ঘটনার বিচার দাবিতে সমাবেশ ও মশাল মিছিল করেছে প্রগতিশীল ছাত্র সংগঠনগুলো। বুধবার (১০ আগস্ট) সন্ধ্যা ৬টায় নারায়ণগঞ্জ কেন্দ্রীয় শহীদ মিনারে ছাত্র সমাবেশ ও শহরে মশাল মিছিল অনুষ্ঠিত হয়।

বাংলাদেশ ছাত্র ইউনিয়ন নারায়ণগঞ্জ জেলা সংসদের সভাপতি ইবনে সানি দেওয়ানের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট নারায়ণগঞ্জ জেলার সভাপতি মুন্নি সরদার, জেলার সাধারণ সম্পাদক ফয়সাল আহমেদ রাতুল, বাংলাদেশ ছাত্র ইউনিয়ন নারায়ণগঞ্জ জেলা সংসদের সহসাধারণ সম্পাদক ইফাত ইমতিয়াজ অয়ন্ত, সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট নারায়ণগঞ্জ জেলার সাংগঠনিক সম্পাদক সাইফুল ইসলাম, বাংলাদেশ ছাত্র ইউনিয়ন নারায়ণগঞ্জ জেলা সংসদের স্কুল ও ছাত্র বিষয়ক সম্পাদক আবির হুসাইন।

ছাত্র নেতারা বলেন, আন্তর্জাতিক বাজারে যখন জ¦ালানি তেলের দাম কম থাকলেও সরকার রেকর্ড পরিমান তেলের দাম বৃদ্ধি করেছে। জ¦ালানি তেলের মূল্য ৪২ থেকে ৫১ শতাংশ বৃদ্ধি করা হয়েছে। নিত্যপণ্যের উচ্চমূল্যের সময়ে জ¦ালানির মূল্য বৃদ্ধি জনজীবনে ভয়াবহ বিপর্যয় নিয়ে আসবে। জ¦ালানির মূল্যবৃদ্ধি নিত্যপণ্যের মূল্য আরও অনেক বাড়িয়ে দেবে। বিপিসি গত ৮ বছরে ৪৮ হাজার কোটি টাকা লাভ করেছে। গত কিছুকাল তেলের দাম আন্তর্জাতিক বাজারে বেশি থাকায় সরকার লোকসানের কথা বলে এ দাম বৃদ্ধি করল। আইএমএফ-এর শর্তপূরণের জন্যই এক লাফে এ মূল্য বৃদ্ধি করা হল। জ¦ালানি তেলের ব্যাপক মূল্য বৃদ্ধি তাদের জীবন দুর্বিষহ করে তুলবে।

তারা আরও বলেন, জ¦ালানি তেলের দাম বৃদ্ধির সাথে সাথে শুরু হয় পরিবহনের নৈরাজ্য। বিভিন্ন রুটগুলিতে বাস মালিকরা স্বেচ্ছাচারীভাবে অনেক বেশি পরিমাণে ভাড়া আদায় করছে। ঢাকা-নারায়ণগঞ্জ রুটে মালিকরা ৪৫ টাকার ভাড়া বাড়িয়ে ৬০ টাকা আদায় করছে। যেখানে ১নং রেল গেইট থেকে গুলিস্তান জিরো পয়েন্ট পর্যন্ত দুরত্ব ১৮ কিলোমিটার। আর ঢাকা থেকে এখন সানার পাড় হয়ে নারায়ণগঞ্জ আসতে দুরত্ব এক কিলোমিটার বেড়ে হয়েছে ১৯ কিলোমিটার। গড়ে ঢাকা-নারায়ণগঞ্জের দূরত্ব এখন সাড়ে ১৮ কিলোমিটার। ১৮ দশমিক ৫ কিলোমিটারের রাস্তায় সরকার ঘোষিত ভাড়া ৫০ টাকার অধিক হতে পারে না।

প্রেস নারায়ণগঞ্জ.কম

সর্বশেষ

জনপ্রিয়