২৬ এপ্রিল ২০২৪

প্রকাশিত: ১৯:৫০, ৫ নভেম্বর ২০২২

আপডেট: ১৬:৩৬, ৬ নভেম্বর ২০২২

প্রধানমন্ত্রীর সাথে মজিবুরের ফটোশপ করা ছবি, নিন্দার ঝড়

প্রধানমন্ত্রীর সাথে মজিবুরের ফটোশপ করা ছবি, নিন্দার ঝড়

প্রেস নারায়ণগঞ্জ: প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাথে নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জ থানা আওয়ামী লীগের সভাপতি মজিবুর রহমানের ছবি ফটোশপ করে করে সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রচার করা নিয়ে বিতর্ক ও সমালোচনা তৈরি হয়েছে। সামাজিক যোগাযোগ মাধ্যমে ছবিটি ছড়িয়ে পড়লে এ নিয়ে আওয়ামী লীগের নেতারা ক্ষোভ প্রকাশ করেন। ফটোশপ করে এমন ছবি প্রচার করার মতো কান্ডে এই আওয়ামী লীগ নেতার শাস্তিরও দাবি তোলেন দলেরই একাধিক নেতা।

সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়া ছবিতে দেখা যায়, মুজিবুর রহমানের হাতে বড়ফ্রেমে বাঁধানো একটি ছবি তুলে দিচ্ছেন এক ব্যক্তি। ফ্রেমে বাঁধানো ছবিতে হাস্যোজ্জ্বল প্রধানমন্ত্রী শেখ হাসিনা দাড়ানো অবস্থায় হাত নাড়ছেন। পাশে দাঁড়িয়ে আছেন মজিবুর রহমান। তবে এই ছবিটি ফটোশপ করা। মূলছবিতে প্রধানমন্ত্রীর পাশে দাঁড়িয়ে ছিলেন দলের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। ওবায়দুল কাদেরের মাথার অংশটুকু ফটোশপের মাধ্যমে মজিবুর রহমানকে স্থাপন করা হয়েছে। এই ছবি ছড়িয়ে পড়েছে ফেসবুকে।

দলীয় সূত্রে জানা যায়, মজিবুর রহমান নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য একেএম শামীম ওসমান ঘনিষ্ঠ অনুসারী। সম্প্রতি জেলা পরিষদ নির্বাচনে তিনি এক নম্বর ওয়ার্ডে সাধারণ সদস্য নির্বাচিত হয়েছেন। তার ফটোশপ করা ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়লে নিন্দার ঝড় ওঠে। অনেকেই এ নিয়ে নেতিবাচক মন্তব্য করছেন।

ফটোশপ করা এই ছবি নিয়ে আওয়ামী লীগ নেতারা বলছেন, প্রচার পাওয়ার নেশায় এই ধরনের গর্হিত কাজ করেছেন মজিবুর রহমান। এইটা কোনভাবেই মেনে নেওয়া যায় না। উনি একজন দলীয় নেতা হয়ে অন্যায় কাজটি করেছেন। তার শাস্তির দাবি জানান অনেকে। অনেকেই আবার ফটোশপ করা এই ছবি নিয়ে হাসি-ঠাট্টা করছেন।

জেলা আওয়ামী লীগের সাবেক যুগ্ম সম্পাদক জাহাঙ্গীর আলম বলেন, ‘স্পষ্টভাবে বোঝা যায় যে, পার্টির সেক্রেটারির গলা কেটে নিজের গলা বসাইছে মজিবুুর রহমান। এইটা একটা অনৈতিক কাজ এবং অপরাধও। সে নিজেকে জাহির করার জন্য এই কাজটা করছে। এই কাজের জন্য তার বিরুদ্ধে আইসিটি আইনে মামলা করে শাস্তি নিশ্চিত করা উচিত।’

এই বিষয়ে কথা বলতে সিদ্ধিরগঞ্জ থানা আওয়ামী লীগের সভাপতি মজিবুর রহমানের মুঠোফোনের নম্বরে যোগাযোগ করা হলে তিনি একটি অনুষ্ঠানে আছেন জানিয়ে কলটি কেটে দেন। পরবর্তীতে তার মুঠোফোনের নম্বরে একাধিকবার যোগাযোগের চেষ্টা করেও সংযোগ পাওয়া যায়নি।

প্রেস নারায়ণগঞ্জ.কম

সর্বশেষ

জনপ্রিয়