২৬ এপ্রিল ২০২৪

প্রকাশিত: ১৯:৫৯, ২৪ মার্চ ২০২৩

আপডেট: ১৯:৫৯, ২৪ মার্চ ২০২৩

ফতুল্লার দুই যুবককে অপহরণ করে ৫ লাখ টাকা দাবি

ফতুল্লার দুই যুবককে অপহরণ করে ৫ লাখ টাকা দাবি

প্রেস নারায়ণগঞ্জ: ফতুল্লার দাপায় দুই যুবককে অপহরণের ১৮ ঘন্টা পর উদ্ধার করেছে পুলিশ। অপহৃতদের হাত-পা বাধা অবস্থায় উদ্ধারসহ অপহরণকারী চক্রের এক সদস্যকে গ্রেফতার করা হয় এসময়।

অপহরণের শিকার দুই যুবক হলো ফতুল্লা মডেল থানার শিয়াচর সাউথ কমিউনিটি সেন্টার সংলগ্ন মৃত কাজী আবু তাহেরের পুত্র ইয়াসীন (৪৩) ও শিয়াচর হাজী হাজী বাড়ীর শামিম মিয়ার ভাড়াটিয়া আব্দুল খালেক তালুকদারের পুত্র মনির (৩৬)।

বৃহস্পতিবার (২৩ মার্চ) বিকেল সাড়ে পাচটার দিকে ফতুল্লা দাপা পাইলট উচ্চ বিদ্যালয় সংলগ্ন চন্দ্রা বাড়ীর ভিতরে অভিযান চালিয়ে অপহৃতদের উদ্ধারসহ গ্রেফতার করা হয় অপহরণকারী চক্রের সদস্য মাজহারুলকে। তবে পুলিশের উপস্থিতি টের পেয়ে পালিয়ে যেতে সক্ষম হয় অপহরণকারী চক্রের মূল হোতা কামরুল ও তার অপর সহযোগিরা। এ সময় পুলিশ ঘটনাস্থল থেকে বেশ কিছু লাঠি, লোহার রড উদ্ধার করে।

গ্রেফতারকৃত মাজহারুল ইসলাম ফতুল্লা মডেল থানার দাপা ইদ্রাকপুর আনোয়ার হোসেনের বাড়ীর ভাড়াটিয়া মো. সাইদুর রহমানের পুত্র।

এ বিষয়ে অপহৃত ইয়াসীনের বড় ভাই কাজী মো. ইদ্রিস বাদী হয়ে শুক্রবার (২৪ মার্চ) ফতুল্লা মডেল থানায় মামলা গ্রেফতারকৃত মাজহারুলসহ সাত জনের নাম উল্লেখ করে এবং অজ্ঞাতনামা আরো ২-৩ জনকে আসামি করে মামলা দায়ের করেছেন।

মামলায় উল্লেখ করা হয়, ইয়াসীন ও মনির বুধবার রাত সাড়ে ১০ টার দিকে শারজাহান রোলিং মিলস্থ বাজারের একটি চায়ের দোকানে বসে চা খাচ্ছিলো। চা পান শেষে পায়ে হেটে বাসায় যাবার পথে শারজাহান রোলিং মিলস খা বাড়ীর সামনে পৌছামাত্র গ্রেফতারকৃত মাজহারুল, অপহরণকারীচক্রের মূল হোতা কামরুল (২২),আল আমিন (২৪), রাসেল (২১), মমিন (২১), তারেক (২৫), রবিন (২৭) সহ অজ্ঞাতনামা আরো ২-৩ জন দেশীয় তৈরী ধারালো অস্ত্রের মুখে জিম্মি করে ইয়াসীন ও মনিরকে পরিত্যাক্ত চন্দ্রাবাড়ীর একটি টিনসেড ঘরের ভিতর নিয়ে আটকে রেখে হাত-পা বেধে মারধর করে। এক পর্যায়ে মনিরের ফোন দিয়ে বাদীর ভাই অপহৃত ইয়াসীনের ছেলে রায়হানের (১৬) নিকট ৫ লাখ টাকা মুক্তিপণ হিসেবে দাবী করে। মুক্তিপণের দাবীতে অভিযুক্তরা অপহৃতদের মারধর অব্যাহত রাখে। পরে সকালে বিষয়টি ফতুল্লা মডেল থানা পুলিশকে লিখিত ভাবে জানানো হয়।

ফতুল্লা মডেল থানার ইনচার্জ শেখ রিজাউল হক দিপু জানায়, অভিযোগের সূত্র ধরে তথ্য প্রযুক্তির সহায়তায় অপহরনকারীদের অবস্থান নিশ্চিত হয়ে দাপা পরিত্যাক্ত চন্দ্রাবাড়ীর একটি টিনসেড ঘরে অভিযান চালিয়ে অপহরনকারীদের কবল থেকে হাত-পা বাধাবস্থায় উদ্ধার করা হয় অপহৃতদের। এসময় গ্রেফতার করা হয় অপহরনকারীচক্রের এক সদস্যকে সেই সাথে উদ্ধার করা হয় লোহার রড, কস্টেপ পেচানো লাঠি। গ্রেফতারকৃতকে সাত দিনের রিমান্ড চেয়ে আদালতে পাঠানো হয়েছে। জড়িত অপর আসামীদেরকে ও গ্রেফতারের চেষ্টা করা হচ্ছে বলে তিনি জানান।

প্রেস নারায়ণগঞ্জ.কম

সর্বশেষ

জনপ্রিয়