২৬ এপ্রিল ২০২৪

প্রকাশিত: ১৯:৩৭, ২০ এপ্রিল ২০২১

আপডেট: ১৯:৩৯, ২০ এপ্রিল ২০২১

ফতুল্লায় শ্রমিক ফ্রন্টের কমিউনিটি কিচেন উদ্বোধন

ফতুল্লায় শ্রমিক ফ্রন্টের কমিউনিটি কিচেন উদ্বোধন

প্রেস নারায়ণগঞ্জ: কর্মহীন মানুষের জন্য জেলা সমাজতান্ত্রিক শ্রমিক ফ্রন্টের উদ্যোগে একবেলা খাবারের কর্মসূচি হিসেবে ‘কমিউনিটি কিচেন’ এর কার্যক্রম অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার (২০ এপ্রিল) বিকেল ৫টায় ফতুল্লার গাবতলী-পুলিশ লাইন এলাকায় এ কার্যক্রম অনুষ্ঠিত হয়।

এ সময় উপস্থিত ছিলেন জেলা সমাজতান্ত্রিক শ্রমিক ফ্রন্টের সভাপতি আবু নাঈম খান বিপ্লব, জেলা গার্মেন্টস শ্রমিক ফ্রন্টের সভাপতি সেলিম মাহমুদ, সাধারণ সম্পাদক হাসনাত কবীর, জেলা সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের সাধারণ সম্পাদক বেলাল হোসাইন প্রমুখ।

এ সময় বক্তারা বলেন, করোনা ভাইরাস মোকাবিলায় সরকার লকডাউন ঘোষণা করেছে। কিন্তু যে মানুষ ঘরে থাকবে তাদের জন্য প্রয়োজনীয় খাদ্য বা অর্থের সরকারি ঘোষণা খুবই অপ্রতুল। লকডাউনে সবচেযে বেশি সমস্যায় পড়েছে যারা দিন এনে দিন খায়। ফলে বর্তমান লকডাউনে কর্মহীন মানুষগুলো অনাহারে অর্ধাহারে জীবন যাপন করছে। এদের কথা বিবেচনা করেই সমাজতান্ত্রিক শ্রমিক ফ্রন্ট কমিউনিটি কিচেনের কার্যক্রম শুরু করেছে। আমাদের কম সামর্থ ও সীমিত সক্ষমতা নিয়েই  পুরো লকডাউনের সময় আমরা এই কার্যক্রম চালিয়ে যাবো। পর্যায়ক্রমে অন্যান্য শিল্পাঞ্চলেও এ উদ্যোগ নিবো বলে জানান নেতৃবৃন্দ।  

বক্তারা আরও বলেন, পৃথিবীর বিভিন্ন দেশে লকডাউনের সময় নাগরিকদের জন্য পর্যাপ্ত অর্থ বরাদ্দ করা হয়। কিন্তু আমাদের দেশের সরকার লোক দেখানো কিছু সহায়তার ঘোষণা দিয়েছে যা লকডাউনে কর্মহীনদের সামান্য চাহিদাও পূর্ণ করবে না। বাস্তবে ধনীক শ্রেণির এই সরকার  শ্রমজীবীদের প্রতি কোন দায় অনুভব করেন না। এ সময় লকডাউনে পরিবার প্রতি এক মাসের খাদ্য ও ৫ হাজার টাকা করে বরাদ্দ করার জন্য সরকারের প্রতি দাবি জানান নেতৃবৃন্দ।

প্রেস নারায়ণগঞ্জ.কম

সর্বশেষ

জনপ্রিয়