২৬ এপ্রিল ২০২৪

প্রকাশিত: ২৩:২৪, ১৩ জানুয়ারি ২০২৩

আপডেট: ২৩:২৬, ১৩ জানুয়ারি ২০২৩

বন্দরে আওয়ামী লীগের সম্মেলনে হট্টগোল

বন্দরে আওয়ামী লীগের সম্মেলনে হট্টগোল

প্রেস নারায়ণগঞ্জ: চরম হট্টগোল ও বিশৃঙ্খলার মধ্য দিয়ে নারায়ণগঞ্জ আওতাধীন ২৬ ও ২৭ নং ওয়ার্ড আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার (১৩ জানুয়ারি) বিকেল ৩টায় বন্দর উপজেলার গকুল দাসের বাগস্থ চৌরাস্তা খেলার মাঠে এ সম্মেলন অনুষ্ঠিত হয়।

বন্দরে ২৬ ও ২৭ নং ওয়ার্ড আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে  নারায়ণগঞ্জ মহানগর আওয়ামী লীগের সভাপতি আনোয়ার হোসেন বলেন, রাজনীতিতে আমার আর খোকন সাহার কোন লোভ-লালসা ছিল না। আমার মা, আমার বোন ও আমার ভাই আমার ছেলে সন্তানরা কোনদিন রাজনীতিতে আসবে না। এইটি আমি আপনাদের নিশ্চিত করে বলে দিতে চাই। কারণ উত্তরাধিকার হিসেবে রাজনীতিতে আগমন আমার পর আমার ছেলে, ছেলের পর নাতি ও নাতির পর পুতি এই যে রাজনীতি প্রক্রিয়া, এ প্রক্রিয়ার মধ্যে আমরা সম্পৃক্ত না। আমরা সেটা হতে পারি নাই। আমি যাদের নিয়ে রাজনাতি করি, যাদের নিয়ে মিছিল করি, যাদের নিয়ে মিটিং করি যাদের নিয়ে আমি আন্দোলন সংগ্রাম করি তারাই হলো আমার রাজনীতির ওয়ারিশ। তারা বাঁচলে আমিও বাঁচবো৷ তারা হেরে গেলে আমিও হেরে যাব। এই হলো আমার বাসনা, এই হলো আমার কামনা৷

তিনি বলেন, আমি বঙ্গবন্ধুকে নিয়ে স্বপ্ন দেখতাম। আমি বঙ্গবন্ধুর ভাষন শুনতাম। আওয়ামী লীগের জন্ম নারায়ণগঞ্জে। বঙ্গবন্ধুর কারণে বাংলাদেশ স্বাধীন হয়েছে। পৃথিবীর মধ্যে বিরল মাত্র ৯ মাস যুদ্ধ করে আমরা স্বাধীনতা লাভ করেছি। এখন অনেক দেশ স্বাধীনতার জন্য যুদ্ধ করে যাচ্ছে। স্বাধীনতা অর্জন করতে পারেনি।

ত্রি বার্ষিক সম্মেলনে প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন নারায়ণগঞ্জ মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক খোকন সাহা। নারায়ণগঞ্জ মহানগর আওয়ামী লীগের সহসভাপতি বীর মুক্তিযোদ্ধা ওসমান গনী ভূঁইয়ার সভাপতিত্বে ত্রি-বার্ষিক সম্মেলনে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন বন্দর উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর  মুক্তিযোদ্ধ এমএ রশীদ।

মহানগর আওয়ামী লীগ নেতা হাবিব আল মুজাহিদ পলুর সঞ্চালনায় ত্রি বার্ষিক সম্মেলনে আরো বক্তব্য রাখেন মহানগর আওয়ামী লীগ নেতা নূরুল ইসলাম চৌধূরী, যুগ্ম সম্পাদক জিএম আরমান, বীর মুক্তিযোদ্ধা আইয়ুব আলী প্রমুখ৷

সম্মেলনের শেষ মুহুর্তে ২৭নং ওয়ার্ড কাউন্সিলর সিরাজুল ইসলামের সমর্থকরা কমিটি ঘোষণা দিতে সম্মেলনস্থলে হট্টগোল শুরু করলে ওই সময় মহানগর আওয়ামী লীগের শীর্ষ নেতৃবৃন্দ কমিটি নাম ঘোষণা না করেই সম্মেলন সমাপ্ত ঘোষণা করেন।

প্রেস নারায়ণগঞ্জ.কম

সর্বশেষ

জনপ্রিয়