২৬ এপ্রিল ২০২৪

প্রকাশিত: ১৬:৩১, ৪ এপ্রিল ২০২১

ভাঙচুর-হামলার প্রতিবাদে সোনারগাঁ আ’লীগের বিক্ষোভের ডাক

ভাঙচুর-হামলার প্রতিবাদে সোনারগাঁ আ’লীগের বিক্ষোভের ডাক

প্রেস নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে রিসোর্টে হেফাজত নেতা মামুনুল হককে অবরুদ্ধ রাখাকে কেন্দ্র করে আওয়ামী লীগ কার্যালয়, যুবলীগ নেতার রেস্তোরাঁ ভাঙচুর ও বাড়িঘরে হামলার প্রতিবাদে বিক্ষোভ কর্মসূচির ডাক দিয়েছে আওয়ামী লীগ। রোববার (৪ এপ্রিল) বেলা সাড়ে চারটায় সোনারগাঁয়ের মোগরাপাড়া চৌরাস্তা এলাকায় ভাঙচুর চালানো উপজেলা আওয়ামী লীগের কার্যালয়ের সামনে এই আয়োজন করা হয়েছে।

বিষয়টি নিশ্চিত করে উপজেলা আওয়ামী লীগের আহ্বায়ক অ্যাড. শামসুল ইসলাম ভূঁইয়া বলেন, আওয়ামী লীগের কার্যালয়, যুবলীগ নেতার রেস্তোরাঁ, ছাত্রলীগ-যুবলীগ-আওয়ামী লীগের নেতা-কর্মীদের বাড়িতে হামলা চালানো হয়েছে। হেফাজতসহ বিএনপি-জামাত-শিবিরের নেতা-কর্মীরা এই কর্মকান্ড ঘটিয়েছে। সড়কে আগুন জ্বালিয়ে অবরোধ করেছে তারা। এসবের প্রতিবাদে উপজেলা আওয়ামী লীগের পক্ষ থেকে বিক্ষোভ কর্মসূচির ডাক দেওয়া হয়েছে। এতে আওয়ামী লীগসহ অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতা-কর্মীরা উপস্থিত থাকবেন।

এদিকে ভাঙচুর ও হামলার ঘটনায় ক্ষতিগ্রস্ত ক্ষমতাসীন দলের নেতা-কর্মীরা থানায় অভিযোগ দায়েরের প্রস্তুতি নিচ্ছে বলেও দলীয় সূত্রে জানা গেছে।

উল্লেখ্য, গতকাল শনিবার বিকেলে নারায়ণগঞ্জের সোনারগাঁয়ের রয়েল রিসোর্টে এক নারীসহ অবরুদ্ধ হন হেফাজতে ইসলামের কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব মাওলানা মামুনুল হক। সেখানে তাকে হেনস্থা করা হয়। প্রতিবাদে রিসোর্টসহ আওয়ামী লীগ কার্যালয়, যুবলীগ নেতার রেস্তোরাঁসহ বিভিন্ন স্থানে ব্যাপক ভাঙচুর চালায় উত্তেজিত হেফাজতের কয়েকশ’ কর্মী-সমর্থক। পুলিশের কাছ থেকে ছিনিয়ে নিয়ে যান মামুনুল হককে। রিসোর্টে অবরুদ্ধ হয়ে পড়েন ইউএনও, এসিল্যান্ড, পুলিশের উর্ধ্বতন কর্মকর্তাসহ আরও কয়েকজন প্রশাসনিক কর্মকর্তা। সোনারগাঁয়ের মোগরাপাড়া চৌরাস্তায় টায়ারে আগুন জ্বালিয়ে ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক অবরোধ করে অবস্থান নেয় হেফাজতের কয়েকশ’ কর্মী-সমর্থক। সংবাদ সংগ্রহে যাওয়া সংবাদকর্মীদের ধাওয়া দেওয়ার ঘটনাও ঘটেছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে ফাঁকা গুলি ছোড়ে পুলিশ। এদিকে রোববার দুপুরে সোনারগাঁ থানায় ছাত্রলীগ ও যুবলীগের দুই নেতার নাম উল্লেখ করে মামুনুল হককে হেনস্থার অভিযোগ দায়ের করেছেন হেফাজত নেতা ফয়সাল মাহমুদ হাবিবী।

প্রেস নারায়ণগঞ্জ.কম

সর্বশেষ

জনপ্রিয়