২৬ এপ্রিল ২০২৪

প্রকাশিত: ২০:৪৬, ২ ডিসেম্বর ২০২২

আপডেট: ২০:৫১, ২ ডিসেম্বর ২০২২

মধ্যরাতে গিয়াসউদ্দিনের বাড়িতে পুলিশ

মধ্যরাতে গিয়াসউদ্দিনের বাড়িতে পুলিশ

প্রেস নারায়ণগঞ্জ: জেলা বিএনপির আহ্বায়ক ও নারায়ণগঞ্জ-৪ আসনের সাবেক সংসদ সদস্য মুক্তিযোদ্ধা মুহাম্মদ গিয়াসউদ্দিনের বাসায় মধ্যরাতে অভিযান চালিয়েছে পুলিশ। গত বৃহস্পতিবার (১ ডিসেম্বর) দিবাগত মধ্যরাতে জেলা গোয়েন্দা শাখা (ডিবি) পুলিশের একটি টিম তার সিদ্ধিরগঞ্জের বাড়িতে যায় বলে জানান গিয়াসউদ্দিন।

গত ১৫ দিনে বিএনপি ও অঙ্গসংগঠনের নেতা-কর্মীদের বিরুদ্ধে সাত থানায় মোট দশটি মামলা হয়েছে। তবে কোন মামলাতেই গিয়াসউদ্দিনের নাম এজাহারে নেই। তবে তার ঘনিষ্ঠ অনুসারীদের কয়েকজন ওইসব মামলায় আসামি হয়েছেন।

এদিকে মধ্যরাতে তার বাড়িতে পুলিশের অভিযান প্রসঙ্গে গিয়াস উদ্দিন বলেন, ‘বিজয়ের মাসের প্রথম দিনে একজন মুক্তিযোদ্ধার বাসায় বিনা কারণে এ ধরনের অভিযানের ঘটনা ন্যাক্কারজনক। আমার বিরুদ্ধে ত্রিশটি মামলা থাকলেও সব মামলায় আমি জামিনে আছি। তাহলে কেন পুলিশ আমার বাসায় আসলো জানি না। মত প্রকাশের স্বাধীনতা, সভা, সমাবেশ করার স্বাধীনতা মুক্তিযুদ্ধের চেতনা। পাকিস্তানিরা আমাদের এসব স্বাধীনতা কেড়ে নিতে চেয়েছিল। আজ মুক্তিযুদ্ধের চেতনার বিষয়টি যারা কথায় কথায় বলে তারা বিএনপি’র সমাবেশকে সামনে রেখে বিএনপি নেতা-কর্মীদের বাসায় বাসায় অভিযান চালিয়ে বিএনপি’র সমাবেশকে নস্যাৎ করতে চাইছে। কিন্তু এসব করে লাভ নেই, নারায়ণগঞ্জ থেকে লাখ-লাখ কর্মী ঢাকার সমাবেশে যোগ দেবে। আট বিভাগে শান্তিপূর্ন সমাবেশ হয়েছে। ঢাকায়ও আমরা শান্তিপূর্ন সমাবেশ করবো।’

এদিকে গত বৃহস্পতিবার রাত থেকে শুক্রবার সন্ধ্যা পর্যন্ত নাশকতার অভিযোগে করা মামলায় ৩১ জনকে গ্রেপ্তারের কথা জানিয়েছে পুলিশ।

প্রেস নারায়ণগঞ্জ.কম

সর্বশেষ

জনপ্রিয়