২৬ এপ্রিল ২০২৪

প্রকাশিত: ১৭:০৮, ২৭ মার্চ ২০২৩

আপডেট: ১৭:০৮, ২৭ মার্চ ২০২৩

সাতদিনের জাপান সফরে মেয়র আইভী

সাতদিনের জাপান সফরে মেয়র আইভী

প্রেস নারায়ণগঞ্জ: জাপানের নারুতো সিটির মেয়র মিশিহিকোর আমন্ত্রণে সাতদিনের সফরে জাপান গিয়েছেন নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভী। গত রোববার (২৬ মার্চ) বিকেলে ঢাকার শাহ্জালাল আন্তর্জাতিক বিমানবন্দরের একটি ফ্ল্যাইটে তিনি জাপানের উদ্দেশ্যে রওয়ানা হন। মেয়র আইভীর সাথে তার বড় ছেলে কাজী সাদমান হায়াৎ সীমান্ত রয়েছেন।

২০২০ সালের জানুয়ারিতে জাপানের নারুতো সিটি ও নারায়ণগঞ্জ সিটির মেয়রের মধ্যে বন্ধুত্বপূর্ণ চুক্তি সম্পন্ন হয়। এই চুক্তি অনুযায়ী বাংলাদেশ ও জাপানের এই দু’টি শহর পরস্পর পরস্পরকে সংস্কৃতি, অর্থনীতি, শিক্ষা এবং মানবসম্পদ বিনিময়ে সহযোগিতা করার কথা।

নারায়ণগঞ্জ সিটি করপোরেশন সূত্রে জানা যায়, জাপান বাংলাদেশের অন্যতম বড় উন্নয়ন সহযোগী দেশ। নারায়ণগঞ্জ সিটিতেও অবকাঠামো উন্নয়নসহ শিক্ষা স্বাস্থ্য ক্ষেত্রে ব্যাপক সহযোগিতা করে। ইতোপূর্বে জাপানের মেয়র নারায়ণগঞ্জ সিটি পরিদর্শন করে গেছেন। এবার জাপানের আমন্ত্রণে নারায়ণগঞ্জের মেয়র গিয়েছেন। সেখানে সিটি মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভী স্থানীয় রাজনীতিবিদ, সরকারি কর্মকর্তা, নাগরিক প্রতিনিধিদের সাথে মতবিনিময় করবেন। তিনি দুই সিটির নাগরিক সেবা ও উন্নয়ন অভিজ্ঞতা বিনিময় করবেন সেখানে। জাপানে বসবাসরত নারায়ণগঞ্জবাসীসহ বাংলাদেশী প্রবাসীদের সাথেও তার মতবিনিময় করার কথা রয়েছে। জাপান ও নারায়ণগঞ্জ সিটির মধ্যকার সহযোগিতার সম্পর্ক আরও মজবুত করাই এই সফরের উদ্দেশ্য। এই সফরের মধ্যে দিয়ে নারায়ণগঞ্জ সিটিতে জাপানের সহযোগিতা আরও বৃদ্ধি পাবে বলে ধারনা করা হচ্ছে।

প্রেস নারায়ণগঞ্জ.কম

সর্বশেষ

জনপ্রিয়