২৬ এপ্রিল ২০২৪

প্রকাশিত: ২০:১৭, ২ অক্টোবর ২০২২

আপডেট: ২০:২১, ২ অক্টোবর ২০২২

সোনারগাঁয়ে মনির হত্যা: ফাঁসির সাজা কমে ৪ আসামির যাবজ্জীবন

সোনারগাঁয়ে মনির হত্যা: ফাঁসির সাজা কমে ৪ আসামির যাবজ্জীবন

প্রেস নারায়ণগঞ্জ: দেড় দশক আগে নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে সবজি ব্যবসায়ী মনির হোসেন হত্যা মামলায় মৃত্যুদন্ড পাওয়া চার আসামির দন্ড কমিয়ে যাবজ্জীবন কারাদন্ড দিয়েছে হাই কোর্ট। এছাড়া পলাতক দুই আসামির যাবজ্জীবন কারাদন্ড বহাল রেখেছে আদালত।

রোববার (২ অক্টোবর) ডেথ রেফারেন্স ও আসামিদের আপিল শুনানির পর বিচারপতি মো. হাবিবুল গনি ও বিচারপতি কাজী ইবাদত হোসেনের হাই কোর্ট বেঞ্চ এ রায় দেয়।

জজ আদালতে মৃত্যুদ- পাওয়া আতাউল হামিদ পরাগ ওরফে সোহরাওয়ার্দী, আলমগীর হোসেন, এরশাদ হোসেন ভুট্টু ও রতন ইবনে মাসুদের সাজা কমিয়ে যাবজ্জীবন কারাদন্ড দেওয়া হয়েছে। এছাড়া গোলজার হোসেন ও মো. শাহীনের যাবজ্জীবন কারাদ- বহাল রেখেছে হাই কোর্ট।

আদালতে রাষ্ট্রপক্ষে শুনানি করেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল নওরোজ মো. রাসেল চৌধুরী, সঙ্গে ছিলেন সহকারী অ্যাটর্নি জেনারেল এম এম জি সারোয়ার পায়েল ও সহকারী অ্যাটর্নি জেনারেল অবন্তী নুরুল।

আসামিপক্ষে শুনানি করেন আইনজীবী খন্দকার মাহবুব হোসেন ও আইনজীবী এস এম শাহজাহান। সঙ্গে ছিলেন আইনজীবী এম মাসুদ রানা, মাহবুবুর রহমান, উম্মে সালমা।

সোনারগাঁ উপজেলার জামপুর ইউনিয়নের মুসারচর গ্রামের আক্কাস আলীর ছেলে সবজি ব্যবসায়ী মনির হোসেন ২০০৭ সালের ১৮ জুন রাতে নিখোঁজ হন। এর দুই দিন বাদে ২০ জুন স্থানীয় আটবাড়ি আলমদি এলাকার একটি কাঁচা রাস্তার পাশে একটি ডোবা থেকে তার লাশ উদ্ধার করা হয়। এরপর ওইদিনই নিহতের বড় ভাই বাদী হয়ে সোনারগাঁও থানায় অজ্ঞাতনামাদের আসামি করে হত্যা মামলা করেন। ২০১৭ সালের ৩০ মার্চ নারায়ণগঞ্জ দ্বিতীয় জেলা ও দায়রা জজ কামরুন্নাহার এ মামলার রায়ে চার আসামিকে মৃত্যুদ- এবং দুইজনকে যাবজ্জীবন কারাদন্ড দেন।

প্রেস নারায়ণগঞ্জ.কম

সর্বশেষ

জনপ্রিয়