২৬ এপ্রিল ২০২৪

প্রকাশিত: ১৯:৪০, ২১ অক্টোবর ২০২১

আপডেট: ১৯:৪০, ২১ অক্টোবর ২০২১

স্বরাষ্ট্রমন্ত্রীর অপসারণ দাবি বাম জোটের

স্বরাষ্ট্রমন্ত্রীর অপসারণ দাবি বাম জোটের

প্রেস নারায়ণগঞ্জ: সারাদেশে সাম্প্রদায়িক হামলাকারী ও মদদদাতাদের দৃষ্টান্তমূলক শাস্তি এবং স্বরাষ্ট্রমন্ত্রীর অপসারণসহ ৭দফা দাবীতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (২১ অক্টোবর) বিকেল ৪টায় নগরীর ২নং রেলগেইট এলাকায় জেলা বাম গণতান্ত্রিক জোটের উদ্যোগে মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে বাম গণতান্ত্রিক জোট ও বাসদের সমন্বয়ক নিখিল দাসের সভাপতিত্বে মানববন্ধনে উপস্থিত ছিলেন, জেলা সিপিবির সভাপতি হাফিজুল ইসলাম, বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সভাপতি মাহমুদ হোসেন, গণসংহতি আন্দোলনের সমন্বয়কারী তরিকুল সুজন, বিমল চন্দ্র দাস, আবু নাঈম খান বিপ্লব, আবু হাসান টিপুুুু প্রমুখ।

বক্তারা বলেন, কুমিল্লা, হাজীগঞ্জ, চৌমুহনী, পীরগঞ্জসহ সারাদেশে সংঘটিত সাম্প্রদায়িক সন্ত্রাসে দেশবাসী স্তম্ভিত। মন্দির, হিন্দু সম্প্রদায়ের ঘর-বাড়ি, ব্যবসাপ্রতিষ্ঠান জ্বলছে, অথচ প্রশাসন, স্থানীয় জনপ্রতিনিধি কেউ এগিয়ে এলো না । যেখানে প্রধানমন্ত্রীর বিরুদ্ধে কেউ কথা বললে তাকে খুঁজে বের করতে সময় লাগে না, সেখানে এতো শক্তিশালী গোয়েন্দা সংস্থাও কিছু টের পায়নি। ফলে ভুক্তভোগীসহ দেশবাসী মনে করে সরকারের ইঙ্গিত ছাড়া কয়েক দিন ধরে এই সাম্প্রদায়িক সন্ত্রাস চলতে পারে না। ফলে ব্যর্থ স্বরাষ্ট্রমন্ত্রীকে অপসারণ করা সময়ের দাবি। সাম্প্রদায়িক সন্ত্রাসীদের দ্রুত দৃষ্টান্তমূলক শাস্তি ও ক্ষতিগ্রস্থদের উপযুক্ত ক্ষতিপূরণের ব্যবস্থা করতে হবে সরকারকে।

বক্তারা আরও বলেন, ১৯৭১ সালে যে অসাম্প্রদায়িক চেতনার ভিত্তিতে দেশটা স্বাধীন হল। গত ৫০ বছর ধরে মুক্তিযুর্দ্ধে চেতনার বিপরীতে শাসকগোষ্ঠি দেশ শাসন করে সাম্প্রদায়িক মননের সামাজিকরণ ঘটিয়েছে। ফলে আজ প্রয়োজন সংবিধানের ৩২ নং ধারা পূনঃস্থাপণ করে ধর্মীয় রাজনৈতিক দল ও রাজনীতিতে ধর্মের ব্যবহার নিষিদ্ধ করা। রাষ্ট্রধর্ম বিল ও সংবিধানের উপর বিসমিল্লাহ্ বাতিল করা । ধর্মীয় আলোচনার নামে ভিন্ন ধর্মের বিরুদ্ধে ও নারী বিদ্ধেষী বক্তব্য দান কারীদের বিরুদ্ধে প্রদক্ষেপ নেয়াসহ সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষায় রাষ্ট্রীয় ভাবে কার্যকর উদ্যোগ গ্রহণ করার দাবি জানাচ্ছি।

প্রেস নারায়ণগঞ্জ.কম

সর্বশেষ

জনপ্রিয়