২৬ এপ্রিল ২০২৪

প্রকাশিত: ২১:৪৯, ১৫ অক্টোবর ২০২১

আপডেট: ২১:৪৯, ১৫ অক্টোবর ২০২১

বন্দ‌রে ইশা ছাত্র আন্দোল‌নের মত‌বি‌নিময় সভা

বন্দ‌রে ইশা ছাত্র আন্দোল‌নের মত‌বি‌নিময় সভা

প্রেস নারায়ণগঞ্জ: ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলনের ৩০তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে সংগঠনটির বন্দর থানা পশ্চিম শাখার উদ্যোগে মতবিনিময় ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়ে‌ছে।

শুক্রবার (১৫ অক্টোবর) সকাল ৯টায় বন্দর শাহী মস‌জিদ এলাকায় আল কারীম মাদরাসা ‌মিলনায়ত‌নে এই মতবিনিময় ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

ইশা ছাত্র আন্দোলন বন্দর থানা পশ্চিম শাখার সভাপতি এমএম জাহিদুল ইসলামের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মুহাম্মাদ মেহেদী হাসানের সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইসলামী আন্দোলন বাংলাদেশ নারায়ণগঞ্জ মহানগর এর সভাপতি মুহাম্মাদ নুর হোসেন। প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন ইশা ছাত্র আন্দোলন নারায়ণগঞ্জ মহানগর এর সভাপতি এম শফিকুল ইসলাম, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইসলামী আন্দোলন বাংলাদেশ বন্দর থানা পশ্চিম এর সেক্রেটারী মুহাম্মদ মোস্তফা কামাল, সাবেক নেতৃবৃন্দ ও ইশা ছাত্র আন্দোলন বন্দর থানা পূর্ব এর সভাপতি মুহাম্মাদ আশরাফ আলী।

এসময় বক্তারা বলেন, ‘ইশা ছাত্র আন্দোলন প্রতিষ্ঠা হয়েছিল দুর্নীতিগ্রস্ত, ঘুনে ধরা সমাজব্যবস্থাকে দূর করে একটি আদর্শবান, কল্যাণকর রাষ্ট্র প্রতিষ্ঠায় অগ্রনী ভূমিকা পালন করার জন্য একঝাঁক একনিষ্ঠ নেতৃত্ব গড়ে তুলতে । আর সেই ইনসাফভিত্তিক, আদর্শবান, নৈতিকতায় সমৃদ্ধ কল্যাণকর রাষ্ট্র প্রতিষ্ঠার জন্য প্রয়োজন আদর্শবান ছাত্র সমাজ। যারা ভবিষ্যতে জাতিকে নেতৃত্ব দিবে। কিন্তু বর্তমানে দীর্ঘ সময়ে শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকায় ছাত্ররা তাদের মূল লক্ষ্য থেকে দূরে সরে যাচ্ছে। বার বার বিভিন্ন আন্দোলন এর মাধ্যমে দাবি-দাওয়া জানালেও সরকার এতে কোন কর্নপাত করছেনা, যা সত্যি দুঃখজনক। ইশা ছাত্র আন্দোলন প্রতিষ্ঠার পর থেকে ৩০ বছরের বিপ্লবী পথযাত্রায় সংগঠনটি দেশের ত্রি-ধারার শিক্ষার্থীদের নৈতিকতা গঠন ও নেতৃত্ব বিকাশে নিরলস কাজ করে যাচ্ছে। দেশের জাতীয় নেতৃত্ব তৈরিতে সংগঠনের নেতাকর্মীরা টার্গেটভিত্তিক কাজ চালিয়ে যাচ্ছে। আর এভাবে যদি আমরা অগ্রসর হতে পারি অবশ্যই অবশ্যই আল্লাহ পাক রব্বুল আলামীন আমাদেরকে তার সাহায্য দান করবেন।’

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন, ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন বন্দর থানা পশ্চিম- সহ-সভাপতি মুহাম্মাদ মিজানুর রহমান, সাংগঠনিক সম্পাদক মুহাম্মদ রিয়াদ হোসাইন, দাওয়াহ ও প্রশিক্ষণ সম্পাদক এইচ এম ইউসুফ, তথ্য গবেষনা ও প্রচার সম্পাদক মুহাম্মাদ কামরুল ইসলাম রিমন প্রমুখ।

প্রেস নারায়ণগঞ্জ.কম

সর্বশেষ

জনপ্রিয়