২৬ এপ্রিল ২০২৪

প্রকাশিত: ২১:৪২, ২৭ ফেব্রুয়ারি ২০২০

সাংবাদিক আব্দুর রহিমের ‘ছড়ার রেলগাড়ি’

সাংবাদিক আব্দুর রহিমের ‘ছড়ার রেলগাড়ি’

প্রেস নারায়ণগঞ্জ: অমর একুশে বইমেলায় এবার প্রকাশ হয়েছে সাংবাদিক, সংগঠক ও কবি আব্দুর রহিমের ছড়াগ্রন্থ। বিভিন্ন সময়ে প্রকাশিত-অপ্রকাশিত তাঁর লেখা ছড়া নিয়ে প্রকাশিত হয়েছে ‘ছড়ার রেলগাড়ি’। বাংলা একাডেমির লিটল ম্যাগ চত্বরের বাংলাদেশ রাইটার্স ক্লাবের ৩৬নং স্টল ও কবিতা বাংলার ১৪৮নং স্টল ও সোহরাওয়ার্দী উদ্যানের একাত্তর প্রকাশনীর ৬৫৪নং স্টলে বইটি পাওয়া যাবে। বইটির প্রচ্ছদ করেছেন সাদ্দাম মোহাম্মদ।

বইটি সম্পর্কে সাংবাদিক, সংগঠক ও কবি আব্দুর রহিম বলেন, ‘একজন লেখকের কাছে বই তার সন্তানের মতো। বই প্রকাশের আনন্দ ভাষায় প্রকাশ করার মতো নয়। এ বইয়ে ৪০টি ছড়া রয়েছে। সম-সাময়িক লেখা নিয়ে বইটি প্রকাশ হয়েছে। আশাকরি বইটি পড়লে ছোট ও বড় সবাই আনন্দ পাবে’

লেখক প্রকাশ এর কর্ণধার বলেন, সংবাদকর্মী আবদুর রহিম। তার ছড়ায় উঠে এসেছে স্বজন হারানোর বেদনা সহ প্রকৃতির নানা রূপ বৈচিত্র্য। ভাল ছড়াগ্রন্থ বেশি বেশি পাঠ করার মাধ্যমে ছন্দের নানা মাত্রা-দোলায় চলমান প্রথাকে ভেঙ্গে নতুন রূপ-রসে উপস্থাপন করাই একজন ভালো ছড়াকারের কাজ। ‘ছড়ার রেলগাড়ি’ বর্তমানকে ধারণ করে আগামীর পথচলায় অগ্রসর ভূমিকা রাখবে। তরুণ এ ছড়াকারের সাফল্য কামনা করছি।

প্রেস নারায়ণগঞ্জ.কম

সর্বশেষ

জনপ্রিয়